ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

রাজনীতি

জলবায়ু পরিবর্তন তহবিলের লক্ষ কোটি ডলার কোথায়: আমিনুল হক 

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫১ ঘণ্টা, মে ৩, ২০২৪
জলবায়ু পরিবর্তন তহবিলের লক্ষ কোটি ডলার কোথায়: আমিনুল হক 

ঢাকা: বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির ক্রীড়া সম্পাদক ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক বলেছেন, জলবায়ু পরিবর্তনের ফলে বৈশ্বিকভাবে জলবায়ু তহবিল হয়েছে। তার ব্যাপক এবং বিশাল একটা অর্থ বাংলাদেশ সরকারের কাছেও এসেছে।

 

এরপর সাংবাদিকদের কাছে প্রশ্ন রাখেন আমিনুল হক, এই যে লক্ষ কোটি ডলার এসেছে, এই টাকাটা কোথায়? এই টাকার হদিস কোথায়? জনগণ জানতে চায়।

শুক্রবার (৩ মে ) দুপুরে সাধারণ জনগণ ও পথচারীদের মাঝে বোতলজাত পানি ও খাবার স্যালাইন বিতরণের এক অনুষ্ঠানে তিনি তার বক্তব্যে এসব কথা বলেন।  

ঢাকা মহানগর উত্তর বিএনপির তুরাগ থানাধীন ৫৩ নম্বর ওয়ার্ড, বিমানবন্দর থানা সাংগঠনিক ওয়ার্ড, উত্তরা পশ্চিম থানার ১ ও ৫১ নং ওয়ার্ড, তাঁতী দল এবং শেরে বাংলা নগর থানার ২৭ নম্বর ওয়ার্ডের উদ্যোগে এ পানি ও স্যালাইন বিতরণ করা হয়।  

এ সময় আমিনুল হক বলেন, বাংলাদেশের মানুষ দুর্বিষহ জীবন-যাপন করছে, দেশের মানুষ ভালো নেই, জনগণ ভালো নেই। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে আজকে যারা নিম্ন আয়ের মানুষ, যারা দিন আনে দিন খায়। তাদের যে কষ্ট! তারা খুব কষ্টে অসহায় জীবন যাপন করছেন। তারা ঠিক মতো দু’বেলা পেট ভরে ভাত খেতে পারছেন না।  

তিনি বলেন, আজকে আমরা দেশে কি দেখতে পাচ্ছি, পেটের ক্ষুধায় মা তার সন্তানকে বিক্রি করে দিচ্ছে। কি নির্মম! আজকে বাংলাদেশের প্রত্যেকটি অঞ্চলের দিকে তাকালে দেখা যায়, প্রতিটি জায়গাতেই মানুষের হাহাকার।  

বিএনপির এই কেন্দ্রীয় নেতা বলেন, আমরা এ বিষয়ে সরকারকে বার বার বলার পরও এই আওয়ামী বেহায়া সরকারের কিছুই হয় না। কারণ তারা জনগণের সরকার না, জনগণের ভোটে নির্বাচিত নয়। জনগণকে তাদের দরকার নেই। কিন্তু বিএনপি বিশ্বাস করে জনগণ সকল ক্ষমতার উৎস। জনগণের ক্ষমতার কাছে আওয়ামী সরকারের ক্ষমতা কিছুই না।  

তিনি বলেন, আওয়ামী সরকার রাষ্ট্রের প্রতিটি সেক্টরে রাষ্ট্রীয় যন্ত্র ব্যবহার করে রাজনীতিকরণ করে জনগণের ওপর চেপে বসেছে। আজকে দেশে আওয়ামী লীগ ছাড়া কেউ ভালো নেই।  

গত ৭ জানুয়ারি একতরফা ডামি নির্বাচনে সবচেয়ে মজার ব্যাপার উল্লেখ করে আমিনুল হক বলেন, যারা আওয়ামী লীগ করে তারাও সেদিন ভোট দিতে কেন্দ্রে যায়নি। এরচেয়ে লজ্জার আর কি হতে পারে!

সভায় প্রধান বক্তার বক্তব্য রাখেন ঢাকা মহানগর উত্তর বিএনপির যুগ্ম আহ্বায়ক হাজী মো. মোস্তফা জামান।  

এ সময় বিএনপির কেন্দ্রীয় নেতা মাহামুদুর রহমান সুমন, বিএনপির নির্বাহী কমিটির সদস্য আমিরুল ইসলাম, তাঁতী দলের সভাপতি আবুল কালাম আজাদ, ঢাকা মহানগর উত্তরের যুগ্ম আহ্বায়ক আনোয়ারুজ্জামান আনোয়ার,আকতার হোসেন, মহানগর সদস্য হাজী ইউসুফ, বৃহত্তর উত্তরা থানা বিএনপির সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক মো. আব্দুস ছালাম, তুরাগ থানা বিএনপির যুগ্ম আহ্বায়ক হাজী জহিরুল ইসলাম, উত্তরখান থানা বিএনপির আহ্বায়ক রফিকুল ইসলাম খান, শেরে বাংলা নগর থানা বিএনপির যুগ্ম আহ্বায়ক শাহজালাল সিকদার উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২২৪৭ ঘণ্টা, মে ০৩, ২০২৪
টিএ/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।