ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

রাজনীতি

স্ত্রীর জন্য ভোট চেয়ে বহিষ্কৃত যুবদল নেতা, বহাল তবিয়তে বিএনপি নেতা

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫২ ঘণ্টা, মে ১৪, ২০২৪
স্ত্রীর জন্য ভোট চেয়ে বহিষ্কৃত যুবদল নেতা, বহাল তবিয়তে বিএনপি নেতা লিটন ও আব্দুল করিম

পাথরঘাটা (বরগুনা):  আগামী ২৯ মে অনুষ্ঠেয় ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন যুবদল নেতা মো. লিটন আহমেদের স্ত্রী ফারজানা আহমেদ মনি ও বিএনপি নেতা আব্দুল করিমের স্ত্রী নাজমুন নাহার পাপড়ি।  

লিটন পাথরঘাটা উপজেলা যুবদলের আহ্বায়ক।

আর আব্দুল করিম পাথরঘাটা পৌর বিএনপির ২ নম্বর যুগ্ম আহ্বায়ক।

স্ত্রীর পক্ষে ভোট চাওয়ায় মো. লিটনকে দল থেকে বহিষ্কার করা হলেও একই অভিযোগ থাকা সত্ত্বেও কোনো ব্যবস্থা নেওয়া হয়নি আব্দুল করিমের বিরুদ্ধে। এ নিয়ে চলছে সমালোচনা।

সোমবার (১৩ মে) রাতে যুবদলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-দপ্তর সম্পাদক স্বাক্ষরিত একটি প্যাডে বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করা হয়।

তাতে বলা হয়, দলীয় সিদ্ধান্ত অমান্য করে সরকারের পাতানো উপজেলা নির্বাচনে অংশ নেওয়া স্ত্রী ফারজানা আহমেদ মনির পক্ষে লিটন আহমেদ প্রকাশ্যে ভোট চাওয়ায় সংগঠনের শৃঙ্খলা ভঙ্গ হয়েছে। এ কারণে লিটন আহমেদকে সংগঠন থেকে বহিষ্কার করা হয়েছে। যুবদলের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আবদুল মোনায়েম মুন্না এ সিদ্ধান্ত কার্যকর করেছেন।  

আব্দুল করিমের স্ত্রীও একই পদের প্রার্থী। আব্দুল করিমও  তার স্ত্রীর জন্য প্রকাশ্যে ভোট চাইছেন। কিন্তু তাকে বিএনপি থেকে বহিষ্কার করা হয়নি। এতে বিএনপি ও এর অন্যান্য সহযোগী সংগঠনের একাংশ ক্ষোভ প্রকাশ করেছে।  

নাম প্রকাশ না করার শর্তে তারা জানান, দলীয় আইন সবার জন্য সমান হওয়া উচিত। একজনের জন্য আইন প্রয়োগ হবে, অন্যজন একই কাজ চালিয়ে যাবেন- এটা হতে পারে না।

এ বিষয়ে পৌর বিএনপির ২ নম্বর যুগ্ম আহ্বায়ক আব্দুল করিম জানান, তার স্ত্রী বিএনপির সঙ্গে জড়িত নন। তিনি নিজের বংশ পরিচয়ে নির্বাচন করছেন।  

স্ত্রীর পক্ষে ভোট চাওয়ার বিষয়ে জানতে চাইলে তিনি ফোনের সংযোগ কেটে দেন।  

এ বিষয়ে পাথরঘাটা উপজেলা বিএনপির আহ্বায়ক চৌধুরী মো. ফারুক জানান, লিটন আহমেদ ও আব্দুল করিম দলীয় সিদ্ধান্ত অমান্য করে স্ত্রীদের দিয়ে নির্বাচন করাচ্ছেন। তাদের স্ত্রীরা আমাদের কোনো পদে নেই। এ দুজনের মধ্যে লিটনের ভোট চাওয়ার বিষয়টি প্রকাশ্যে আসায় দল তাকে বহিষ্কার করেছে। আর আব্দুল করিমের ভোট চাওয়ার বিষয়টি প্রকাশ্যে না আসায় এখনো তার ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হয়নি। প্রমাণ পেলে তার বিরুদ্ধেও সংগঠন ব্যবস্থা নেবে।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, মে ১৪, ২০২৪
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।