ঢাকা, শুক্রবার, ৮ আষাঢ় ১৪৩১, ২১ জুন ২০২৪, ১৩ জিলহজ ১৪৪৫

রাজনীতি

সিলেটে আরও তিন বিএনপি নেতা বহিষ্কার

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৭ ঘণ্টা, মে ১৯, ২০২৪
সিলেটে আরও তিন বিএনপি নেতা বহিষ্কার

সিলেট: দলীয় নির্দেশনা অমান্য করে সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হওয়ায় তিন নেতাকে বহিষ্কার করেছে বিএনপি।

শনিবার (১৮ মে) বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত পৃথক পৃথক চিঠিতে তাদের প্রাথমিক সদস্যপদ ও চলতি সব পদ এবং পদবি থেকে বহিষ্কার করা হয়।

বহিষ্কৃতরা হলেন- কোম্পানীগঞ্জ উপজেলা বিএনপির দপ্তর সম্পাদক অ্যাডভোকেট আব্দুল্লাহ আল হেলাল, শ্রম বিষয়ক সম্পাদক লাল মিয়া এবং তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আবিদুর রহমান।

সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী এ তথ্য নিশ্চিত করে বলেন, যারাই দলীয় সিদ্ধান্ত অমান্য করে এই প্রহসনের নির্বাচনী প্রক্রিয়ায় অংশগ্রহণ করবেন, তাদের দলে জায়গা হবে না। দল থেকে বহিষ্কার করা হবে।

এ ইস্যুতে ইতোপূর্বে সিলেট বিভাগের চার জেলার আরও ১৫ জন নেতাকে বহিষ্কার করা হয়েছে। এ নিয়ে বহিষ্কৃতদের সংখ্যা দাঁড়ালে ১৮ জনে।

এর আগে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে প্রথম ধাপে দলীয় সিদ্ধান্তকে অমান্য করে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হওয়ায় বিএনপির আরও ১৫ জন নেতাকে দল থেকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়েছে। এর মধ্যে সিলেট জেলার ৩ জন, সুনামগঞ্জের ৭ জন, হবিগঞ্জের ৩ জন ও মৌলভীবাজার জেলার ২জন রয়েছেন।

গত ৪ মে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত পৃথক চিঠিতে তাদের বহিষ্কার করা হয়।

সিলেটের বহিষ্কৃতরা হলেন- সিলেট জেলা বিএনপির কোষাধ্যক্ষ ও গোয়াইনঘাট উপজেলা চেয়ারম্যান প্রার্থী শাহ আলম স্বপন, সিলেট জেলা মহিলা দলের সাংগঠনিক সম্পাদক ও জৈন্তাপুর উপজেলা ভাইস চেয়ারম্যান প্রার্থী পলিনা রহমান ও ফতেহপুর ইউনিয়ন ছাত্রদলের সাবেক সহ-সভাপতি সাদ উদ্দিন সাদ্দাম।

সুনামগঞ্জে বহিষ্কৃতরা হলেন- জেলা বিএনপির সদস্য অ্যাডভোকেট সাইফুল ইসলাম চৌধুরী কামাল, তাহিরপুর উপজেলা বিএনপির সাবেক সহ-সভাপতি আবুল কাশেম, বিশ্বম্ভরপুর উপজেলা বিএনপির সদস্য হারুনুর রমিদ দুলাল, সাবেক কেন্দ্রীয় নেতা ও বিশ্বম্ভরপুর উপজেলা বিএনপির সদস্য মোহন মিয়া বাচ্চু, জেলা মহিলা দলের সাবেক আহ্বায়ক মদিনা আক্তার, জামালগঞ্জ উপজেলা বিএনপির সাবেক সভাপতি নূরুল হক আফিন্দি ও জামালগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবক দলের সাবেক আহ্বায়ক আব্দুল্লাহ আল মামুন।

মৌলভীবাজারে বহিষ্কার হন- জেলা ওলামা দলের যুগ্ম আহ্বায়ক মাওলানা আব্দুল হেকিম ও জেলা মহিলা দলের সহ-সভাপতি মোসা. ডলি বেগম।

হবিগঞ্জের বাহুবল উপজেলা মহিলা দলের সাধারণ সম্পাদক মোসা. আলফা বেগম, নবীগঞ্জ উপজেলা বিএনপির ১ম যুগ্ম আহ্বায়ক মুজিবুর রহমান সেফু ও নবীগঞ্জ পৌর বিএনপির ১ম যুগ্ম আহ্বায়ক আব্দুল আলিম ইয়াছিন।

বাংলাদেশ সময়: ০৭৪৭ ঘণ্টা, মে ১৯, ২০২৪
এনইউ/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।