ঢাকা, বৃহস্পতিবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৪ জুলাই ২০২৪, ২৬ জিলহজ ১৪৪৫

রাজনীতি

খালেদা জিয়ার মুক্তি না হলে আন্দোলন ভয়াবহ রূপ নেবে: সেলিমা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৬ ঘণ্টা, জুলাই ২, ২০২৪
খালেদা জিয়ার মুক্তি না হলে আন্দোলন ভয়াবহ রূপ নেবে: সেলিমা

ময়মনসিংহ: বিএনপির স্থায়ী কমিটির সিনিয়র সদস্য সেলিমা রহমান দেশবাসীর উদ্দেশ্যে বলেছেন, আপনারা যেভাবে এই সরকারের নির্বাচন বর্জন করেছেন, তেমনি খালেদা জিয়ার মুক্তি জন্য আমাদের সঙ্গে রাজপথে নেমে আসুন। আমাদের নেত্রীর মুক্তির লড়াই শুরু হয়েছে।

এই লড়াই থামবে না, যতদিন না আমরা নেত্রীর মুক্তি করতে পারব। খালেদা জিয়া মানেই গণতন্ত্রের মুক্তি, স্বাধীনতার মুক্তি। তার মুক্তি না হলে আন্দোলন ভয়াবহ রূপ নেবে বলেও হুঁশিয়ারি দেন তিনি।

সোমবার (১ জুলাই) বিকেল ৫টায় ময়মনসিংহে বিএনপি কার্যালয়ের সামনে কারাবন্দী বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার মুক্তি দাবিতে সমাবেশে হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সেলিমা।

সেখানে তিনি আরও বলেন, আমাদের আপোষহীন নেত্রীকে চক্রান্ত করে তারা মেরে ফেলার চেষ্টা করছে। আমাদের নেত্রীর মুক্তি না হলে এই আন্দোলন ভয়াবহ রূপ ধারণ করবে, এর পরিণতি ভালো হবে না। আমাদের নেত্রী জেলখানায় মরতে বসেছেন। আমরা তাকে মরতে দেব না। আল্লাহর কাছে ফরিয়াদ করি, আল্লাহ তুমি শেখ হাসিনার পতন ঘটাও। গ্রামে-গঞ্জে খালেদা জিয়ার মুক্তির আওয়াজ উঠেছে। তাই আসুন আমরা সবাই প্রতিজ্ঞা করি দেশনেত্রীর মুক্তি না হওয়া পর্যন্ত আমরা কেউ রাজপথ ছাড়ব না।

সমাবেশে তিনি আরও বলেন, দেশ পরাধীন হতে চলছে। দেশের স্বাধীনতা আজ প্রশ্নবিদ্ধ। বর্তমান সরকার বিনা নির্বাচনের মাধ্যমে জোর করে আরেকটি দেশের সহায়তায় ক্ষমতা দখল করে আছে। বাংলাদেশের মানুষের বুকের ওপর পা রেখে উন্নয়নের নামে তারা কোটি কোটি টাকা বিদেশে পাচার করছে। অতি সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুইবার ভারত সফরে গিয়ে কী করেছেন? চুক্তি ছিল ক্ষমতায় বসালে সবকিছু দিয়ে দেব। তাই অসম চুক্তি করে দেশের নিরাপত্তা বিঘ্নিত করে বাংলাদেশের স্বার্থের বাইরে বাংলাদেশকে অন্য দেশের দাস বানানোর চেষ্টা করছে। কিন্তু আমরা দেশের স্বাধীনতা ধ্বংস করতে দেব না।  

সমাবেশে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির নবনির্বাচিত যুগ্ম মহাসচিব সৈয়দ এমরান সালেহ প্রিন্স, বিশেষ অতিথি ছিলেন বিএনপির স্বনির্ভর বিষয়ক সম্পাদক শিরিন সুলতানা, বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক শাহ ওয়ারেস আলী মামুন ও নবনির্বাচিত সহ-সাংগঠনিক সম্পাদক আবু ওয়াহাব আকন্দ ওয়াহিদ ময়মনসিংহ মহানগর, দক্ষিণ ও উত্তর জেলা বিএনপির যৌথ আয়োজনে অনুষ্ঠিত সমাবেশে সভাপতিত্ব করেন মহানগর বিএনপির আহ্বায়ক অধ্যাপক একেএম শফিকুল ইসলাম। উপস্থিত ছিলেন জেলা, মহানগর, উপজেলা ও থানা পর্যায়ের শীর্ষ নেতা, যুবদল ও ছাত্রদলে নেতাকর্মীরা।

বাংলাদেশ সময়: ০০০৭ ঘণ্টা, জুলাই ২, ২০২৪
এমজে

 
 

 

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।