ঢাকা, শনিবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৬ জুলাই ২০২৪, ২৮ জিলহজ ১৪৪৫

রাজনীতি

জনপ্রিয়তায় ভয় পেয়ে সরকার খালেদাকে জেলে আটকে রেখেছে: আহমেদ আযম খান

ডিস্টিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৪ ঘণ্টা, জুলাই ৩, ২০২৪
জনপ্রিয়তায় ভয় পেয়ে সরকার খালেদাকে জেলে আটকে রেখেছে: আহমেদ আযম খান

নেত্রকোনা: সরকার বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার জনপ্রিয়তাকে ভয় পায় বলে তাকে ‘মিথ্যা ও বানোয়াট মামলায়’ জড়িয়ে সাজা দিয়ে জেলে আটকে রেখেছে বলে অভিযোগ করেছেন দলের ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আহমেদ আযম খান।

বুধবার (৩ জুলাই) বেলা ১১টায় নেত্রকোনা জেলা শহরের বনোয়াপাড়ায় খালেদা জিয়ার মুক্তির দাবিতে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ অভিযোগ করেন।

আহমেদ আযম খান বলেন, বর্তমান স্বৈরাচারী সরকার বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার জনপ্রিয়তাকে ভয় পায়। সেজন্যই তাকে মিথ্যা ও বানোয়াট মামলায় জড়িয়ে ফরমায়েশি রায়ের মাধ্যমে সাজা দিয়ে জেলে আটকে রেখেছে। ক্ষমতাসীন দলের নেতা-কর্মীরা বড় বড় দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত হলেও তারা জামিনে বেরিয়ে এসে পুনরায় তাদের রাজনৈতিক কর্মকাণ্ড চালাচ্ছে। অথচ সরকার খালেদা জিয়াকে জামিন (মুক্তি) দিচ্ছে না।

তিনি বলেন, খালেদা জিয়া বর্তমানে অত্যন্ত অসুস্থ, তার সুচিকিৎসার জন্য দলের নেতা-কর্মীরা বারবার সরকারের কাছে আবেদন জানিয়ে আসছে। সরকার তাকে বিদেশে পাঠিয়ে উন্নত চিকিৎসার সুযোগ দিচ্ছে না। এই আওয়ামীলীগ সরকার তাকে তিলে তিলে মেরে ফেলতে চায়।  

খালেদা জিয়ার মুক্তির চলমান আন্দোলনে জনগণকে বেশি বেশি করে সম্পৃক্ত করে তাকে কারাগার থেকে মুক্ত করার জন্য দলীয় নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানান এ ভাইস চেয়ারম্যান।

নেত্রকোনা জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক ডা. মো. আনোয়ারুল হকের সভাপতিত্বে এবং সদস্য সচিব ড. মো. রফিকুল ইসলাম হিলালীর সঞ্চালনায় সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জাতীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ড. আরিফা জেসমিন নাহিন, জেলা বিএনপির সিনিয়র যুগ্ম-আহ্বায়ক মাহফুজুল হক, সাবেক সাধারণ সম্পাদক আবু তাহের তালুকদার, সাবেক সাংগঠনিক সম্পাদক এস এম শফিকুল কাদের সুজা, যুগ্ম-আহ্বায়ক তাজেজুল ইসলাম ফারাস সুজাত, বজলুর রহমান পাঠান, এস এম মনিরুজ্জামান দুদু, জেলা কৃষক দলের সভাপতি সালাহ্উদ্দিন খান মিল্কী, জেলা যুবদলের সাধারণ সম্পাদক শাহাবুদ্দিন রিপন, জেলা শ্রমিক দলের সভাপতি আকিকুর রেজা খোকন, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি সোলায়মান হোসেন রুবেল, জেলা তাঁতী দলের সভাপতি সাইফ উদ্দিন আহমদ লেলিন, জেলা ছাত্রদলের সহ-সভাপতি সামছুল হুদা শামীম, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান কল্যাণ ফ্রন্টের ময়মনসিংহ বিভাগের সাংগঠনিক সম্পাদক শ্যামল ভৌমিক প্রমুখ।  

পরে খালেদা জিয়ার রোগ মুক্তি কামনায় বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়।  

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, জুলাই ০৩, ২০২৪
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।