ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

রাজনীতি

শ্যামনগরে কৃষকলীগ নেতাকে কুপিয়ে হত্যা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৬ ঘণ্টা, জুলাই ৫, ২০২৪
শ্যামনগরে কৃষকলীগ নেতাকে কুপিয়ে হত্যা

সাতক্ষীরা: সাতক্ষীরার শ্যামনগরে কাশেম আলী কাগুজি (৫৪) নামে এক কৃষকলীগ নেতাকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা।

বৃহস্পতিবার (০৪ জুলাই) রাত ১২টার দিকে উপজেলার গাবুরা ইউনিয়নের খোলপেটুয়া গ্রামে তাকে তার মাছের ঘেরের পাশে কুপিয়ে হত্যা করা হয়।

একই গ্রামের বাসিন্দা নিহত কাশেম আলী কাগুজি গাবুরা ইউনিয়ন কৃষক লীগের সাধারণ সম্পাদক।

পরিবারের দাবি, মাছের ঘের ও রাজনৈতিক শত্রুতার জের ধরে তাকে হত্যা করা হয়েছে।  

স্থানীয়রা জানান, আধিপত্য বিস্তার, মাছের ঘের ও রাজনৈতিক শত্রুতাসহ বিভিন্ন বিষয় নিয়ে কাশেমের সঙ্গে রাজনৈতিক প্রতিপক্ষ লোকমান গাজী, শোকর আলী ও আবু মুসা গংদের বিরোধ চলে আসছিল। এরই জেরে তাকে হত্যা করা হতে পারে।

নিহত কাশেমের ভাতিজা মিলন কাগুজি তার চাচির বরাত দিয়ে জানান, বৃহস্পতিবার রাতে কাশেম কাগুজি ও তার স্ত্রী মাছের ঘের পাহারা দেওয়ার জন্য ঘেরে শুয়ে ছিলেন। রাত ১২টার দিকে কয়েকজন এসে কাশেমের স্ত্রীকে বেঁধে রেখে অস্ত্রের মুখে কাশেমকে জিম্মি করে ঘেরের পাশে নিয়ে কুপিয়ে হত্যা করেন।  

মিলন আরও জানান, তার চাচার সঙ্গে স্থানীয় লোকমান গাজী, শোকর আলী ও আবু মুসা গংদের আধিপত্য বিস্তার, মাছের ঘের ও রাজনৈতিক শত্রুতাসহ বিভিন্ন বিষয় নিয়ে বিরোধ ছিল। এর আগেও তারা কাশেম কাগুজির ওপর হামলা চালিছেন।
 
স্থানীয় ইউনিয়ন পরিষদ (ইউপি) সদস্য রবিউল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ইউনিয়ন কৃষক লীগের সাধারণ সম্পাদক কাশেম কাগুজি ও লোকমান গংদের মধ্যে বিরোধ ছিল।

শ্যামনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল কালাম আজাদ বলেন, গাবুরায় মাছের ঘের নিয়ে দ্বন্দ্বে প্রতিপক্ষের হামলায় কাশেম আলী কাগুজি নামে একজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। খবর পেয়ে পুলিশ মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সাতক্ষীরা সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে।

তিনি আরও জানান, এ ঘটনায় মামলা করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৩১৫ ঘণ্টা, জুলাই ৫, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।