ঢাকা, বুধবার, ১৩ ভাদ্র ১৪৩১, ২৮ আগস্ট ২০২৪, ২২ সফর ১৪৪৬

রাজনীতি

হাসিনাসহ আজ্ঞাবহ কর্মকর্তাদের বাংলার মাটিতেই বিচার হবে: আমিনুল হক 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৫ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২৪
হাসিনাসহ আজ্ঞাবহ কর্মকর্তাদের বাংলার মাটিতেই বিচার হবে: আমিনুল হক 

ঢাকা: বিএনপির কেন্দ্রীয় ক্রীড়াবিষয়ক সম্পাদক ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক আমিনুল হক বলেছেন, ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে আমাদের হাজার হাজার ছাত্র ভাইদের এই শেখ হাসিনার আজ্ঞাবহ প্রশাসনের লোকেরা যেভাবে হত্যা করেছে,আমাদের বিএনপির নেতাকর্মীদের যেভাবে হত্যা করেছে এবং যেভাবে সাধারণ মানুষকে গুলি করে হত্যা করেছে। সেসব হত্যার বিচারের জন্য আমরা এবং সারা বাংলাদেশের মানুষ আজকে একত্রিত হয়েছি।

শেখ হাসিনাসহ তার অবৈধ মন্ত্রী-এমপি ও আজ্ঞাবহ সকল প্রশাসনের কর্মকর্তাদের বাংলার মাটিতে বিচার চাই এবং বাংলার মাটিতেই তাদের বিচার হবে।

বুধবার (২৮ আগস্ট) দুপুরে রাজধানীর উত্তরখানের দোবাদিয়ায় বৈষম্যবিরোধী ছাত্রজনতার আন্দোলনে নিহত উত্তরখান থানার ৪৪ নং ওয়ার্ড বিএনপির যুববিষয়ক সম্পাদক জুবায়ের রহমানের পরিবারের সঙ্গে দেখা করে খোঁজখবর নিয়ে ও আর্থিক সহায়তা প্রদানের সময়ে আমিনুল হক তার বক্তব্যে এসব কথা বলেন।

আমিনুল হক বলেন, ছাত্র -জনতার আন্দোলনে যাদেরকে হত্যা করা হয়েছে, যারা আজকে ভিকটিম, যারা আজকে স্বজন হারিয়েছে, আমরা চাই তাদের মাধ্যমে হত্যাকারীদের প্রত্যেকের নামে মামলা দিয়ে এবং আইনের আওতায় এনে যেন বিচার হয়। এজন্য আমরা আন্দোলনে শহীদ হওয়া প্রত্যেকটি পরিবারকে অনুরোধ করছি।  

আমরা বাংলাদেশে আর কোন স্বৈরাচার দেখতে চাই না উল্লেখ করে আমিনুল হক বলেন, আমরা চাই বাংলাদেশে সুস্থ ধারার রাজনীতি, যাতে বাংলাদেশে আর কোনো স্বৈরাচারের জন্ম না হয়।  

তিনি বলেন, আমরা চাই বাংলাদেশে গণতন্ত্র পুনরুদ্ধারে দেশের জনগণের ভোটের অধিকার নিশ্চিতকরণ এবং একটা অবাধ ও সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে জনগণের সরকার প্রতিষ্ঠা করা,যেই সরকার এদেশের জনগণের কথা মতো চলবে।  

বিএনপির এই কেন্দ্রীয় নেতা বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে ছাত্র-জনতার আন্দোলনে প্রত্যেক শহীদের পরিবারের খোঁজখবর রাখছি এবং তাদের পাশে দাঁড়ানোর চেষ্টা করছি।  

এ সময় নিহত জুবায়ের রহমানের বাবা সবুর বেপারী তার বক্তব্যে পুত্র হত্যার সঠিক বিচার দাবি করেন।  

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন - সাবেক যুবদল নেতা এস এম জাহাঙ্গীর হোসেন, মহানগর উত্তর বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক মোস্তাফিজুর রহমান সেগুন, হাজী মোস্তফা জামান, মহানগর সাবেক সদস্য আলাউদ্দিন সরকার টিপু, ওয়ার্ড কাউন্সিলর আলী আকবর আলী, আহসান হাবিব মোল্লা, আফাজ উদ্দীন আফাজ,উত্তরখান থানা বিএনপির আহ্বায়ক রফিকুল ইসলাম খান (মেম্বার), যুগ্ম আহ্বায়ক জাহাঙ্গীর বেপারী,দক্ষিণখান বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক হেলাল তালুকদার,যুগ্ম আহ্বায়ক দেওয়ান মো. নাজিম উদ্দীন,উত্তরা পূর্ব থানা বিএনপির যুগ্ম আহ্বায়ক নজরুল ইসলাম খান, বিমানবন্দর থানা বিএনপির আহ্বায়ক দেলোয়ার হোসেন দিলু,যুগ্ম আহ্বায়ক মিজানুর রহমান সবুজ,যুগ্ম আহ্বায়ক  মহিউদ্দিন তারেক, যুগ্ম আহ্বায়ক মন্জু পাটোয়ারী,তুরাগ থানা বিএনপির যুগ্ম আহ্বায়কবৃন্দসহ স্থানীয় বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।  

বাংলাদেশ সময়: ২১০২ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২৪
টিএ/এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।