ঢাকা, শনিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

রাজনীতি

সিলেটের আলোচিত যুবলীগ নেতা দিনার গ্রেপ্তার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২৪
সিলেটের আলোচিত যুবলীগ নেতা দিনার গ্রেপ্তার মো. ময়নুল হক ইলিয়াসি দিনার

সিলেট: ভারতীয় চোরাই চিনিকাণ্ডে ব্যাপক সমালোচিত ও ছাত্র-জনতার আন্দোলনে দমন-পীড়নের মামলার আসামি সিলেট মহানগর যুবলীগের সাংগঠনিক সম্পাদক মো. ময়নুল হক ইলিয়াসি দিনারকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শুক্রবার (২৮ সেপ্টেম্বর) রাত ২টার দিকে মৌলভীবাজারের বড়লেখা উপজেলার দক্ষিণভাগ ইউনিয়নের কাশেমনগর এলাকায় আত্মগোপনে থাকাবস্থায় তাকে গ্রেপ্তার করা হয়।

বড়লেখা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল কাইয়ুম এ তথ্য নিশ্চিত করেন।  

স্থানীয় সূত্র জানায়, যুবলীগ নেতা দিনার দক্ষিণভাগের কাশেম নগরে একটি বাড়িতে অবস্থান করছিলেন। জানতে পেরে স্থানীয়রা শুক্রবার রাতে ওই বাড়িটি ঘেরাও করে পুলিশকে খবর দেন। পরে পুলিশ ঘটনাস্থল থেকে তাকে গ্রেপ্তার করে বড়লেখা থানায় নিয়ে যায়।

গত ০৫ আগস্ট শেখ হাসিনার সরকারের পতনের পর থেকে আত্মগোপনে ছিলেন সিলেট মহানগর যুবলীগের সাংগঠনিক সম্পাদক ময়নুল হক ইলিয়াসি দিনার। তিনি সিলেট সীমান্ত এলাকা দিয়ে ভারত থেকে চোরাই পথে আসা চিনি চোরাচালানসহ নানা অপরাধ কর্মকাণ্ডে সক্রিয় ছিলেন।  

সাবেক পুলিশ কর্মকর্তার সহোদর হিসেবে এবং আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও মৌলভীবাজার-২ আসনের সংসদ সদস্য শফিউল আলম চৌধুরীর অনুসারী হিসেবে অপরাধ জগতে তার প্রচণ্ড দাপট ছিল। বিগত দিনে ভারতীয় চিনি চোরাচালানের ঘটনায় দলে নেতা-কর্মী পুলিশ প্রশাসনের কতিপয় কর্মকর্তার সঙ্গে আর্থিক লেনদেন নগরের শাহজালাল (র.) দরগাহ গেট হোটেলে হতো বলেও একাধিক সূত্রে জানা যায়।  

সরকার পতনের পর থেকে সিলেটের আওয়ামী লীগের নেতা-কর্মীরা গা-ঢাকা দেন। একইভাবে দিনারও আত্মগোপনে চলে যান। সিলেটের বিভিন্ন থানায় তার বিরুদ্ধে একাধিক মামলা দায়ের হয়।  

বাংলাদেশ সময়: ১৩৪২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২৪
এনইউ/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।