ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

তারেক রহমানের দেশে ফেরা নিয়ে যা বললেন বিএনপির আইন সম্পাদক

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২৬ ঘণ্টা, অক্টোবর ৭, ২০২৪
তারেক রহমানের দেশে ফেরা নিয়ে যা বললেন বিএনপির আইন সম্পাদক

ঢাকা: বিএনপির আইনবিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল জানিয়েছেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান দেশে ফেরার বিষয়ে যথাসময়ে যথাযথ পদক্ষেপ নেবেন।
 
রোববার (৬ অক্টোবর) সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনে নিজ চেম্বারে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

 

বিএনপির এ নেতা সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া এবং বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের আইনজীবী। একই সঙ্গে তিনি জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কেন্দ্রীয় মহাসচিব।
 
সাংবাদিকদের প্রশ্নের জবাবে কায়সার কামাল বলেন, স্বাভাবিকভাবে মানুষের প্রত্যাশা তারেক রহমান শিগগিরই দেশে ফিরে আসবেন। অবশ্যই সেটি তার ব্যক্তিগত সিদ্ধান্ত এবং তিনি যথাসময়ে যথাযথ পদক্ষেপ নেবেন। আইনি বিষয় যেটি আমরা বলে আসছি সব সময়, আইন–আদালত–সংবিধানের প্রতি তারেক রহমান সর্বোচ্চ শ্রদ্ধাশীল। তিনি জানেন তার বিরুদ্ধে যে মামলাগুলো হয়েছে, প্রতিটি মামলাই রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত, মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন।
 
আইনি প্রক্রিয়ার বিষয়ে তিনি বলেন, আইনি প্রক্রিয়া, ফৌজদারি কার্যবিধি, আইন–আদালতের প্রক্রিয়ার মাধ্যমে সেই মামলাগুলো আমরা মোকাবিলা করব।
 
বিচারপতিদের বিষয়ে ব্যারিস্টার কায়সার কামাল বলেন, বিচারপতিদের একটা কোড অব কন্ডাক্ট আছে। এ কোড অব কন্ডাক্টের বাইরে যেসব বিচারক কাজ করেছেন, সে জন্য দেশের জনমনে আস্থাহীনতা সৃষ্টি হয়েছে। এ আস্থাহীনতা থেকে আস্থা–বিশ্বাস পুনঃপ্রতিষ্ঠা করার জন্য যথাযথ কর্তৃপক্ষ প্রয়োজনীয় পদক্ষেপ নেবে বলে আইনজীবী হিসেবে আমরা প্রত্যাশা রাখি। কারণ দেশের সর্বোচ্চ আদালত মানুষের সর্বশেষ আশ্রয়স্থল।

বাংলাদেশ সময়: ০০২২ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০২৪
ইএস/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।