ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

তারেক রহমানের নামে থাকা সব মামলা প্রত্যাহারের দাবি আইনজীবী ফোরামের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১০ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২৪
তারেক রহমানের নামে থাকা সব মামলা প্রত্যাহারের দাবি আইনজীবী ফোরামের

ঢাকা: ‘অবিলম্বে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নামে দায়ের করা সব মিথ্যা মামলা প্রত্যাহার করার দাবি’ জানিয়েছে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম। অন্যথায় আইনজীবী সমাজ আবারও রাস্তায় নামতে বাধ্য হবে বলে জানানো হয়।

সোমবার (১৪ অক্টোবর) সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির হলরুমে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়।

অনুষ্ঠানে লিখিত বক্তব্য তুলে ধরেন সংগঠনটির সভাপতি ও বিএনপির ভাইস চেয়ারম্যান জ্যেষ্ঠ আইনজীবী জয়নুল আবেদীন।

লিখিত বক্তব্যে বলা হয়, বিভিন্ন রাজনৈতিক দল এবং ছাত্র-জনতা দীর্ঘ ১৭ বছর গণতন্ত্রের জন্য ফ্যাসিস্ট সরকারের বিরুদ্ধে সংগ্রাম করেছে। বিভিন্ন রাজনৈতিক দলের সঙ্গে এ সংগ্রামের বিরামহীনভাবে নেতৃত্ব দিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। তারেক রহমানের নাম দায়েরকৃত সমস্ত মামলাই হলো রাজনৈতিক এবং তার নামে ফ্যাসিস্ট রেজিমের প্রধান পলাতক শেখ হাসিনার নির্দেশে কয়েকটি মিথ্যা মামলার ফরমায়েশি রায়ও ঘোষণা করেছে।

‘কিন্তু অত্যন্ত পরিতাপের সঙ্গে আমরা লক্ষ্য করছি যে, তারেক রহমানের নামে দায়েরকৃত এ সমস্ত রাজনৈতিক মামলার ব্যাপারে যথাযথ কর্তৃপক্ষ এখন পর্যন্ত কোনো ধরনের পদক্ষেপ নিচ্ছে না। এটা খুবই দুঃখজনক। আমরা অবিলম্বে তার নামে দায়েরকৃত এ সমস্ত মিথ্যা মামলা প্রত্যাহার করার জোর দাবি জানাচ্ছি। অন্যথায় আইনজীবী সমাজ আবারও রাস্তায় নামতে বাধ্য হবে। ’

লিখিত বক্তব্যে আরও বলা হয়, জুলাই গণহত্যার আসামি পলাতক শেখ হাসিনাসহ অন্যদের দেশে ফেরত এনে বিচারের মুখোমুখি করতে হবে। পাশাপাশি আমাদের দাবি বর্তমান অন্তর্বর্তী সরকার অতি দ্রুততার সহিত প্রয়োজনীয় সংস্কার সম্পন্ন করে দেশে গণতন্ত্র প্রত্যাবর্তন তথা নির্বাচনী রোডম্যাপ ঘোষণা করবে।

বাংলাদেশ সময়: ১৪০৯ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২৪
ইএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।