ঢাকা, বৃহস্পতিবার, ১৮ অগ্রহায়ণ ১৪২৮, ০২ ডিসেম্বর ২০২১, ২৬ রবিউস সানি ১৪৪৩

রাজনীতি

সারাদেশে জামায়াত ও শিবিরের ১০ নেতাকর্মী আটক

ন্যাশনাল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০৫ ঘণ্টা, জুলাই ১৪, ২০১০

ঢাকা: সারাদেশে মঙ্গলবার গভীর রাত থেকে বুধবার সন্ধ্যা পর্যন্ত জামায়াতে ইসলামী ও ছাত্রশিবিরের ১০ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।

জামায়াতের শীর্ষ নেতাদের মুক্তির দাবিতে মিছিলের প্রস্তুতিমূলক গোপন বৈঠকের সময়, নাশকতামূলক কর্মকাণ্ড ঘটাতে পারে সন্দেহে ও দেওয়ালে সরকারবিরোধী পোস্টার সাঁটানোর সময় তাদের আটক করা হয়।

বিস্তারিত আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর:

নাটোর: জেলায় বিােভ মিছিলের প্রস্তুতি বৈঠকের সময় পৌর জামায়াতের আমীর আতিকুল ইসলাম রাসেলসহ জামায়াত ও শিবিরের পাঁচ নেতাকর্মীকে বুধবার সকালে আটক করে পুলিশ। রাসেল ছাড়া আটক অন্যরা হচ্ছেন, জামায়াতের মেহেদি হাসান, জালাল উদ্দিন, নূর ইসলাম ও শিবিরকর্মী আব্দুলাহ আল মামুন।

নীলফামারী: শীর্ষ নেতাদের মুক্তির দাবি সম্বলিত পোস্টার দেওয়ালে সাঁটানোর সময় সৈয়দপুর শহর থেকে বুধবার ভোরে পুলিশ এক শিবির নেতাকে আটক করে। এ সময় তার সহযোগীরা পালিয়ে যায়। আটক শিবিরকর্মী আবু শাহীদ (২২) এর বাড়ি উপজেলার বোতলাগাড়ি ইউনিয়নের শাষকান্দর গ্রামে।

চাঁপাইনবাবগঞ্জ: সদর উপজেলার রানীহাটি ইউনিয়নের কৃষ্ণ গোবিন্দপুর কলেজ মাঠে বৈঠকের সময় মঙ্গলবার মধ্যরাতে মাওলানা এন্তাজুল হক নামে উপজেলা জামায়াতের সুরা ও কর্মপরিষদের এক সদস্যকে আটক করা হয়।

বরিশাল: সরকারবিরোধী পোস্টারসহ বরিশাল নগরীর ১০নং ওয়ার্ড জামায়াতে ইসলামী সাবেক সভাপতি মো. জাহাঙ্গীর কবিরকে (৩৬) পুলিশ আটক করা হয়। এ ঘটনায় তার বিরুদ্ধে মামলা হয়েছে। এছাড়া নাশকতামূলক কর্মকাণ্ড ঘটাতে পারে সন্দেহে বুধবার সকালে নগরীর রূপাতলী হাউজিং এলাকা থেকে শহীদুল ইসলাম (১৮) ও আবুল কালাম আজাদ (৩০) নামে শিবিরের দুই কর্মীকে আটক করে পুলিশ।

সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে দায়ের করা মামলায় তাদের গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, জুলাই ১৪, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa