ঢাকা, রবিবার, ১ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১, ০৯ রবিউল আউয়াল ১৪৪৩

রাজনীতি

বগুড়ার ধুনটে একই স্থানে বিএনপির দুই গ্রুপের সভা ॥ ১৪৪ ধারা

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪২৫ ঘণ্টা, আগস্ট ১, ২০১০

বগুড়া: বগুড়ার ধুনট উপজেলার নিমগাছি ইউনিয়নের একই স্থানে বিএনপির দুটি গ্রুপ সভা আহ্বান করায় সহিংসতা এড়াতে সভাস্থলে ১৪৪ ধারা জারি করা হয়েছে।

স্থানীয় সোনাহাটা বিদ্যালয় মাঠে রোববার বেলা তিনটায় বিএনপির একটি গ্রুপ দ্বি-বার্ষিক সম্মেলন ও অপর গ্রুপ প্রতিবাদ সভা আহ্বান করে।

 
 
নিমগাছি ইউনিয়ন বিএনপির আহবায়ক মশিউর রহমান মোল্লা জানান, পূর্ব নির্ধারিত সময় অনুযায়ী বেলা তিনটায় সোনাহাটা স্কুল মাঠে ইউনিয়ন বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু এই সম্মেলন ভণ্ডুল করার জন্য সাবেক সভাপতি আলেক উদ্দিন ও সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম দুলার নেতৃত্বে একটি প সেখানে একই সময়ে প্রতিবাদ সভা আহ্বান করে প্রশাসনের যোগসাজশে ১৪৪ ধারা জারি করায়।
 
অন্যদিকে ইউনিয়ন বিএনপির সাবেক সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম দুলা জানান, ওয়ার্ড পকেট কমিটি গঠন করে নামমাত্র দ্বি-বার্ষিক সম্মেলনের মাধ্যমে মশিউর রহমান মোল্লাসহ তার সমর্থকরা কমিটি গঠনের পাঁয়তারা করায় সেখানে প্রতিবাদ সভা ডাকা হয়। এতে প্রশাসন ১৪৪ ধারা জারি করে সভা সমাবেশ নিষিদ্ধ ঘোষণা করে।

ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল্লাহ হারুন জানান, ঘটনাস্থল পরিদর্শন শেষে সেখানে সহিংসতা এড়াতে ১৪৪ ধারা জারি করা হয়েছে। সভাস্থলের চার বর্গকিলোমিটারের মধ্যে রোববার দুপুর ১২টা থেকে রাত ১০টা পর্যন্ত এই আদেশ বলবৎ থাকবে।

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, আগস্ট ০১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa