ঢাকা, রবিবার, ১ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১, ০৯ রবিউল আউয়াল ১৪৪৩

রাজনীতি

মেয়র খোকা ও সাইদ ইস্কান্দারের দুর্নীতি মামলার তদন্ত প্রতিবেদন দাখিল ৩ অক্টোবর

আদালত প্রতিবেদক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৯ ঘণ্টা, আগস্ট ১, ২০১০

ঢাকা: বিএনপি চেয়ারপারর্সনের উপদেষ্টা মেজর (অব.) সাঈদ ইস্কান্দার ও ঢাকা সিটি কর্পোরেশনের মেয়র সাদেক হোসেন খোকার বিরুদ্ধে দায়ের করা দুর্নীতি মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের সময় বাড়ানো হয়েছে।
 
রোববার মহানগর হাকিম আব্দুস সালাম ৩ অক্টোবর দু’টি মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের সময় নির্ধারন করেন বলে বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে জানিয়েছেন আদালতের দুর্নীতি দমন কমিশন (দুদক) শাখার এএসআই আব্দুস সালাম।


 
গত ২৮ এপ্রিল দুদক-এর উপ-পরিচালক বেনজীর আহমেদ সাঈদ ইস্কান্দারের বিরুদ্ধে রমনা থানায় ওই মামলা দায়ের করেন।

মামলায় অভিযোগ করা হয়, সাঈদ ইস্কান্দর জ্ঞাত আয় বহির্ভূত চার কোটি ৭২ লাখ ৭৭ হাজর ৬শ’ দুই টাকার মালিক। কিন্তু দুদক-এ জমা দেওয়া সম্পদের বিবরণীতে তিনি ৪৬ লাখ ৬৮ হাজার ৭শ’ ২০ টাকার স্থাবর-অস্থাবর সম্পদের হিসাব দেন।  

অন্যদিকে গত ২৯ মে শাহবাগ থানায় খোকার বিরুদ্ধে মামলা করেন দুদক-এর সহকারী পরিচালক হারুনুর রশীদ।

এই অন্য আসামিরা হলেন ঢাকা সিটি কর্পোরেশনের সাবেক প্রধান নির্বাহী কর্মকর্তা সাইফুদ্দিন আহমেদ, সাবেক প্রধান প্রকৌশলী মো. মেহেদী আলী, সাবেক সচিব আলমগীর হোসেন খান, সাবেক সচিব আনোয়ার হোসেন, সাবেক হিসাবরক্ষক নুরুন্নবী, সাবেক প্রধান রাজস্ব কর্মকর্তা সাখাওয়াত উল্লাহ, সাবেক সহকারী সচিব আসাদুজ্জামান, মজিবুর রহমান, মিজানুর রহমান, সামী ফয়সাল, আতাহার আলী ও মো. সাইফুল্লাহ।

মামলায় অভিযোগ করা হয়, ২০০৬ সালে ঢাকা সিটি কর্পোরেশনে ৪৯ জন কর্মকর্তা-কর্মচারী নিয়োগে ব্যাপক দুর্নীতি হয়। এতে রাষ্ট্রের ব্যাপক ক্ষতি হয়।  

বাংলাদেশ সময়: ১৮৪২ ঘণ্টা, আগস্ট ০১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa