ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

রাজনীতি

ক্ষমতা হারানোর ভয়ে ‘স্পেস’ দিচ্ছে না আওয়ামী লীগ

সিনিয়র স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৩ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০১৬
ক্ষমতা হারানোর ভয়ে ‘স্পেস’ দিচ্ছে না আওয়ামী লীগ অ্যাডভোকেট রুহুল কবির রিজভী

ঢাকা: ক্ষমতা হারানোর ভয়ে আওয়ামী লীগ রাজনৈতিকভাবে বিএনপিকে ‘স্পেস’ দিচ্ছে না বলে মন্তব্য করেছেন দলের যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

বুধবার (০৬ জানুয়ারি) ৪টার দিকে নয়া পল্টনে বিএনপি’র রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।



“বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আলোচনার প্রস্তাব নাকচ করে দিয়ে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেছেন, দেশে এমন কোনো সংকট নেই যে, তা আলাপ-আলোচনার মাধ্যমে সমাধান করতে হবে। ”

এ প্রসঙ্গ টেনে রিজভী আরও বলেন, আওয়ামী লীগ বুঝে গেছে বিএনপিকে স্পেস দেওয়া হলে রাজপথে জনতার ঢল নামবে। অবৈধভাবে আর ক্ষমতায় থাকা যাবে না। যে কারণে ৫ জানুয়ারি ‘গণতন্ত্র হত্যা দিবস’ পালনে বিএনপি’র ডাকা সমাবেশে পথে পথে নেতাকর্মীদের বাধা দেওয়া হয়েছে।

তিনি বলেন, সভা-সমাবেশ করা সাংবিধানিক অধিকার। অথচ বিএনপি নেতাকর্মীরা যেন জনসভায় আসতে না পারে, সে কারণে তাদের বাধা দেওয়া হয়েছে। এমনকি কারও কারও বাড়িতে হামলা চালানো হয়েছে।

আওয়ামী লীগ মুখে গণতন্ত্রের কথা বললেও তারা খুন, গুম অব্যাহত রেখে তারা ক্ষমতা চিরস্থায়ী করার চেষ্টা করছে।

ঢাকায় মির্জা আব্বাসকে, হাজারীবাগে নাসির উদ্দিন আহমদের পিন্টুর ভাইকে গ্রেফতার করা হয়েছে। এগুলোকে আওয়ামী লীগ হাতিয়ার হিসেবে ব্যবহার করছে।

এ সময় সব বিএনপি নেতার নিঃশর্ত মুক্তি এবং মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান রিজভী।

সংবাদ সম্মেলনে ঢাকা বিভাগের সহ-সাংগঠিনক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম, বিএনপির সহ-দফতর সম্পাদক আসাদুল করিম শাহীন,  ছাত্রদলের দফতর সম্পাদক আব্দুস সাত্তার পাটোয়ারী প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬৪২ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০১৬
এমএম/এটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।