ঢাকা, সোমবার, ৪ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

রাজনীতি

হরতালের প্রভাব নেই রাজশাহীতে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫১ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০১৬
হরতালের প্রভাব নেই রাজশাহীতে ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাজশাহী: দেশব্যাপী জামায়াতের ডাকা সকাল-সন্ধ্যা হরতালে রাজশাহীতে জনজীবন স্বাভাবিক রয়েছে। সকাল থেকেই বিভাগীয় এ শহরটিতে হরতালের কোনো প্রভাব দেখা যায়নি।



বৃহস্পতিবার (০৭ জানুয়ারি) সকাল ৬টায় হরতাল শুরু হলেও সকাল পৌনে ১০টা পর্যন্ত কোথাও কোনো ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। দেখা যায়নি জামায়াত-শিবিরের কোনো নেতাকর্মীকে। হরতালের সমর্থনে হয়নি বিক্ষোভ মিছিলও।

তবে হরতালে যেকোন সময় নাশকতা এড়াতে শহরের গুরুত্বপূর্ণ পয়েন্টে অতিরিক্ত পুলিশ ও র‌্যাব সদস্য মোতায়েন করা হয়েছে। সেই সঙ্গে জোরদার করা হয়েছে আইন-শৃঙ্খলা বাহিনীর টহল। শহরজুড়ে রাখা হয়েছে গোয়েন্দা তৎপরতাও।

এদিকে, সকাল থেকে রাজশাহী-ঢাকাসহ বিভিন্ন রুটের দূরপাল্লার বাস চলাচল করছে। তবে সংখ্যায় অন্যদিনের তুলনায় কিছুটা কম। স্বাভাবিক রয়েছে আন্তঃজেলা রুটের বাস চলাচলও।
বেলা বাড়ার সঙ্গে সঙ্গে মহানগরীর সাহেব বাজার জিরোপয়েন্ট, গোরহাঙ্গা রেলগেট, শিরোইল বাস টার্মিনাল এলাকায় যানজট বাড়তে দেখা গেছে। এছাড়া সব ধরনের হালকা যানবাহন চলাচল করছে নির্বিঘ্নে।

রাজশাহী রেলস্টেশন থেকে সকালে ঢাকাগামী আন্তঃনগর ট্রেন সিল্কসিটি এক্সপ্রেস, খুলনাগামী কপোতক্ষ, বরেন্দ্রসহ বিভিন্ন রুটের আন্তঃনগর ও লোকাল মেইল ট্রেন যথাসময়ে নিজ নিজ গন্তব্যের উদ্দেশে ছেড়ে যাচ্ছে। হরতালের কারণে নিরাপদ বাহন হিসেবে ট্রেনে বাড়তি চাপ লক্ষ্য করা গেছে।

রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) অতিরিক্ত কমিশনার সরদার তমিজ উদ্দিন আহমেদ বাংলানিউজকে জানান, হরতালে  যেকোন নাশকতা ঠেকাতে মহানগরীর গুরুত্বপূর্ণ স্থানে পুলিশ, আর্ম পুলিশসহ অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে।

নগরজুড়ে সকাল থেকেই সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ। তবে কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

মানবতাবিরোধী অপরাধে ফাঁসির দণ্ডপ্রাপ্ত জামায়াতের আমির মতিউর রহমান নিজামীর ফাঁসির দণ্ড সুপ্রিম কোর্টের আপিল বিভাগ বহাল রাখার প্রতিবাদে দেশব্যাপী এ হরতালের ডাক দেয় দলটি।

বাংলাদেশ সময়: ০৯৫২ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০১৬
এসএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।