ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

রাজনীতি

নতুন ইসলামী ঐক্যজোটের আত্মপ্রকাশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৪ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০১৬
নতুন ইসলামী ঐক্যজোটের আত্মপ্রকাশ ছবি : বাংলানিউজটোয়েটিফোর.কম

ঢাকা: মাওলানা আব্দুল নেজামীর নেতৃত্বাধীন ইসলামী ঐক্যজোট বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট ত্যাগের প্রেক্ষিতে মাওলানা আব্দুল রকিব অ্যাডভোকেট এর নেতৃত্বে আত্মপ্রকাশ করেছে আরেকটি ইসলামি ঐক্যজোট।
 
বৃহস্পতিবার (৭ জানুয়ারি) গুলশানে খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে  আয়োজিত এক সংবাদ সম্মেলনে নতুন এই জোটের আত্মপ্রকাশ হয়।

এটির মহাসচিব করা হয়েছে অধ্যাপক আব্দুল করিম খানকে।
 
লিখিত বক্তব্যে নতুন ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান  আব্দুল রকিব অ্যাডভোকেট বলেন,  ইসলামী ঐক্যজোটের কয়েকজন দায়িত্বশীল ব্যক্তি দলের আদর্শ ও নীতির পরিপন্থী পদক্ষেপ নেওয়ায় আমরা ঘোষণা করছি বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার নেতৃত্বে গঠিত ২০ দলীয় জোটের সঙ্গে ইসলামী ঐক্যজোট ছিল এবং থাকবে।
 
তিনি জানান, আগামী ১৫ দিনের মধ্যে ইসলামী ঐক্যজোটের নির্বাহী কমিটির নাম ঘোষণা করা হবে এবং ৩১ মার্চ ইসলামী ঐক্যজোটের  জাতীয় কনভেনশন অনুষ্ঠিত হবে।
 
আব্দুল লতিফ নেজামীর নেতৃত্বাধীন ইসলামী ঐক্যজোটের মহাসচিব, সিনিয়র ভাইস চেয়ারম্যানসহ দলের সব শীর্ষ নেতাকে বাইরে রেখে নতুন ইসলামী ঐক্যজোট কতটা যৌক্তিক এ প্রশ্নের জবাবে নতুন দলটির মহাসচিব অধ্যাপক আবদুল করিম খান বলেন, উনারা ইসলামী ঐক্যজোটের মূল ধারার কেউ না। আমাদেরটাই ইসলামী ঐক্যজোটের মূল ধারা।
 
সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন নতুন ইসলামী ঐক্যজোটের যুগ্ম মহাসচিব মাওলানা আবদুল মাজেদ আতহারী, সমাজ কল্যাণ সচিব মুফতি কামাল উদ্দিন শিহাব কাশেমীসহ ১৫/২০ জন নেতা-কর্মী।
 
বাংলাদেশ সময়: ১৭১১ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০১৫
এজেড/আরআই

** ২০ দল ছাড়লো ইসলামী ঐক্যজোট
** ভাঙছে বিএনপি জোট!

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।