ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

রাজনীতি

‘জিয়া রাজাকারের দ্বিতীয় জন্মদাতা’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০২ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০১৬
‘জিয়া রাজাকারের দ্বিতীয় জন্মদাতা’ ছবি: শাকিল- বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: জিয়াউর রহমান রাজাকারের দ্বিতীয় জন্মদাতা আর খালেদা জিয়া নব্য রাজাকার বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

শনিবার (০৯ জানুয়ারি) সন্ধ্যায় জাতীয় জাদুঘরের কবি সুফিয়া কামাল মিলনায়তনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।



‘ঐ মহামানব আসে’ শীর্ষক এ আলোচনা অনুষ্ঠানের আয়োজন করে বাংলাদেশ সাহিত্য পরিষদ।

ইনু বলেন, মুক্তিযুদ্ধ নিয়ে বিতর্ক শুরু হয়েছে, এ বিতর্ক করছে একাত্তরের যুদ্ধাপরাধী জামায়াতিরা। আর তাদের সঙ্গে যোগ হয়েছেন বেগম জিয়া ও তার দল। তিনি নব্য রাজাকার।

তিনি বলেন, একাত্তরে পাকিস্তানিরা সোহরাওয়ার্দী উদ্যানে নিঃশর্ত আত্মসমর্পণ করেছিলো। রাজাকারের সঙ্গে কোনো ঐক্য নেই। দানবের সঙ্গে মানুষের ঐক্য হয় না।

সাহিত্য পরিষদের সভাপতি মশিউর রহমানের স্বাগত বক্তব্যে শুরু হওয়া এ অনুষ্ঠানে আলোচক হিসেবে আরও বক্তব্য রাখেন- বাংলাদেশ শান্তি পরিষদের সভাপতি ও সাহিত্য পরিষদের পৃষ্ঠপোষক মোজাফফর হোসেন পল্টু, সাধারণ সম্পাদক আশরাফ হায়দার চৌধুরী।

আলোচনা অনুষ্ঠানের শুরুতে মুক্তিযুদ্ধে শহীদ, পঁচাত্তরের পনেরো আগস্ট ও তিন নভেম্বরের শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।

বাংলাদেশ সময়: ২০৫৬ ঘণ্টা, জানুয়ারি ০৯, ২০১৬
এইচআর/এসএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।