ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

রাজনীতি

‘বিএনপি কতোক্ষণ টিকে তা দেখার অপেক্ষায় জনগণ’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪০ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১৬
‘বিএনপি কতোক্ষণ টিকে তা দেখার অপেক্ষায় জনগণ’ মাহবুব উল আলম হানিফ

ঢাকা: ভুল সিদ্ধান্ত, অনৈসলামিক ও সহিংস কর্মকাণ্ডের জন্য বিএনপি থেকে অনেকে বেরিয়ে যাবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ।

তিনি বলেছেন, বিএনপিতে ভাঙনের ভূমিকম্প চলছে।

এ ভূমিকম্পে বিএনপি কতোক্ষণ টিকে, দেশের জনগণ তা দেখার অপেক্ষায় রয়েছে।

রোববার (১০ জানুয়ারি)  বিকেলে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন হানিফ।

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আওয়ামী লীগের জনসভার মঞ্চ ও মাঠের প্রস্তুতি পরিদর্শনে সোহরাওয়ার্দী উদ্যানে আসেন তিনি। সোমবার (১১ জানুয়ারি) এ জনসভা হবে।

পরিদর্শনকালে হানিফের সঙ্গে ছিলেন আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক ড. আবদুর রাজ্জাক, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, খালিদ মাহমুদ চৌধুরী, প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ, তথ্য সম্পাদক আফজাল হোসেন, শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, কেন্দ্রীয় কমিটির সদস্য আমিনুল ইসলাম আমিন প্রমুখ।

মাহবুব উল আলম হানিফ বলেন, বিএনপি ক্ষমতায় থাকতে দুর্নীতি, সন্ত্রাস ও নৈরাজ্য করেছিল। আবার বিরোধীদলে থাকাকালে বিভিন্ন নাশকতামূলক কর্মকাণ্ড করেছিল। বিগত ৫ জানুয়ারি নির্বাচনে অংশ না নিয়ে জনগণের ভোটাধিকার হরণের জন্য সন্ত্রাসী কর্মকাণ্ড করেছিলো।

তিনি বলেন, বিএনপির ভুল সিদ্ধান্ত, অনৈসলামিক ও সহিংস কর্মকাণ্ডের জন্য দলের ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী ও জোটভুক্ত দল ইসলামী ঐক্যজোট তাদের কাছ থেকে বের হয়ে গেছে। শুধু তারা নয়, নীতিবান নেতা ও দল এ জোট থেকে বের হয়ে যাবে। তাই বিএনপির মধ্যে ভাঙনের ভূমিকম্প চলছে। এ ভূমিকম্পে বিএনপি কতোক্ষণ টিকে, তা দেখার অপেক্ষায় রয়েছে দেশের জনগণ।

আওয়ামী লীগ দেউলিয়া হয়ে গেছে বলে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর যে মন্তব্য করেছেন তার জবাবে হানিফ বলেন, এর চেয়ে হাস্যকর কথা আর শুনিনি। ক্ষমতা ও সংসদের বাইরে থেকে দেউলিয়া হয়ে গেছে বিএনপি। দেউলিয়া হয়ে এখন তারা পাগলের প্রলাপ বকছে।

তিনি বলেন, পৌরসভা নির্বাচনের মাধ্যমে প্রমাণ হয়েছে, দেশের ৮০শতাংশ মানুষ শেখ হাসিনার পক্ষে রয়েছে। আগামীকালের জনসভা জনসমুদ্রে পরিণত হয়ে তার প্রমাণ আরেকবার হবে।

বাংলাদেশ সময়: ১৮৪১ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১৬
এমইউএম/এইচএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।