ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

রাজনীতি

গণতন্ত্রকে ধ্বংস করতে বিএনপি-জামায়াত ষড়যন্ত্র করছে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৩ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১৬
গণতন্ত্রকে ধ্বংস করতে বিএনপি-জামায়াত ষড়যন্ত্র করছে জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম

ঢাকা: রাজাকাররা বাংলাদেশে গণতান্ত্রিক সরকার ব্যবস্থা ধ্বংস করার চক্রান্ত করে যাচ্ছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম।

তিনি বলেন, স্বাধীনতার এতো বছর পরেও বাংলাদেশে রাজাকাররা বহাল তবিয়তে রয়েছেন।

আমরা ৭১’এ পাকিস্তানিদের পরাজিত করেছি, কখনো পরাজিত হইনি।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে রোববার (১০ জানুয়ারি) সকালে ধানমন্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানোর পর উপস্থিত সাংবাদিক তিনি এসব কথা বলেন।

সৈয়দ আশরাফ বলেন, ৪০ বছর ষড়যন্ত্র করে তারা কিছু করতে পারেনি, আগামীতেও পারবে না। গণতন্ত্রকে ধ্বংস করতে বিএনপি-জামায়াত ষড়যন্ত্র করছে বলেও মনে করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

এসময় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেন, যেদিন থেকে যুদ্ধাপরাধীদের আসামির কাঠগড়ায় দাঁড় করানো হয়েছে, সেদিন থেকে মূলত বিএনপি নেত্রী খালেদা জিয়া আন্দোলন শুরু করেছেন। তার মূল উদ্দেশ্য যুদ্ধাপরাধীদের মুক্ত করা। যেটা পাকিস্তানিরাও চায়। এদেশে আবারো পাকিস্তানি ভাবধারায় নিয়ে যেতে তাদের এ আন্দোলন।

বাংলাদেশ থেকে পাকিস্তানি একজন কূটনৈতিক প্রত্যাহার প্রসঙ্গে আমু বলেন, তার বিরুদ্ধে জঙ্গি পৃষ্ঠপোষকতার অভিযোগ ছিল। সেজন্য তাকে প্রত্যাহার করা হয়েছে।

অপর এক প্রশ্নে জবাবে তিনি বলেন, এখনো বাংলাদেশের বিরুদ্ধে কূটনীতক চক্রান্তে থেকে শুরু করে সব ধরনের চক্রান্ত চলছে।

তিনি আরও বলেন, কেউ আদর্শ নিয়ে মুক্তিযুদ্ধ করেছে, আবার কেউ পাকিস্তানি এজেন্ট হিসেবে যুদ্ধে অংশ নিয়েছিল।

স্বদেশ প্রত্যাবর্তন উপলক্ষে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ দলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

বাংলাদেশ সময়: ১২৪৩ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১৬
এমইউএম/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।