ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

রাজনীতি

নগরকান্দা পৌরসভার ২ নং ওয়ার্ডের পুনর্নির্বাচন মঙ্গলবার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩০ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১৬
নগরকান্দা পৌরসভার ২ নং ওয়ার্ডের পুনর্নির্বাচন মঙ্গলবার শিরিন সুলতানা, খাদিজা বেগম, লিয়াকত হোসেন মাতুব্বর ও মোস্তাক আহমেদ

ফরিদপুর: ফরিদপুরের নগরকান্দা পৌরসভার স্থগিত হওয়া ২নং ওয়ার্ডে পুনর্নির্বাচন আগামী মঙ্গলবার (১২ জানুয়ারি) অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে ভোট গ্রহণের সব প্রস্তুতি শেষ করেছে নির্বাচন কমিশন।


 
২ নং ওয়ার্ডে পুরুষ কাউন্সিলর পদে উপজেলা শ্রমিক লীগের সভাপতি লিয়াকত হোসেন মাতুব্বর (উট পাখি) ও পৌর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মোস্তাক আহমেদ (পাঞ্জাবি) প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সংরক্ষিত আসনে মহিলা কাউন্সিলর পদে (১, ২ ও ৩ নং ওয়ার্ডে) লড়ছেন ৩ জন প্রার্থী। তারা হলেন- শিরিন সুলতানা (আঙুর), খাদিজা বেগম (কাঁচি) ও নেহার বেগম (পুতুল) প্রতীক।
 
রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকতা ফরিদুল ইসলাম বলেন, ২ নং ওয়ার্ডের কেন্দ্রটির ভোটগ্রহণ স্থগিত হওয়ায় পৌরসভার ২ নং ওয়ার্ডের কাউন্সিলর ও ১ নং সংরক্ষিত আসনের (১, ২ ও ৩ নং ওয়ার্ডে) মহিলা কাউন্সিলর নির্বাচিত হবেন পুনর্নির্বাচনের মাধ্যমে।

তিনি বলেন, এরই মধ্যে নির্বাচনের সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। এই পৌরসভার ২ নং ওয়ার্ডের মদিনাতুল ইসলামীয়া মাদ্রাসা ভোট কেন্দ্রে মোট ১ হাজার ৬৭ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন।

গত বছরের ৩০ ডিসেম্বর নগরকান্দা পৌরসভার নির্বাচনে মোট ৯টি কেন্দ্রে একযোগে ভোটগ্রহণ চলাকালে বেলা ১১টার দিকে ২ নং ভোট কেন্দ্র মদিনাতুল ইসলামীয়া মাদ্রাসায় কাউন্সিলর প্রার্থী লিয়াকত হোসেন মাতুব্বর ও মোস্তাক আহমেদের সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা-ধাওয়া শুরু হয়।

এক পর্যায়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়ায় দুপুর ১২টার দিকে কেন্দ্রটির ভোটগ্রহণ স্থগিত করেন কেন্দ্রটির প্রিজাইডিং অফিসার আবু রায়হান।

ওই নির্বাচনে ৯টি ভোট কেন্দ্রের মধ্যে ৮টি কেন্দ্রের ফলাফলে ৪ হাজার ১’শ ৯৭ ভোট পেয়ে বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী রায়হান উদ্দিন মিয়া। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি’র মনোনীত প্রার্থী সাইফুর রহমান মুকুল পেয়েছিলেন ১ হাজার ২’শ ৩৩ ভোট।

বাংলাদেশ সময়: ১৩৩১ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১৬
আরকেবি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।