ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

রাজনীতি

আ’লীগের জনসভা

সাভার ছেড়েছে সহস্রাধিক বাস-মিনিবাস

জাহিদুর রহমান ও সৈয়দ হাসিবুন্নবী | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৫ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১৬
সাভার ছেড়েছে সহস্রাধিক বাস-মিনিবাস ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সাভার থেকে ফিরে: রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের জনসভায় যোগ দিতে সাভার থেকে দলীয় নেতাকর্মীদের নিয়ে রওয়ানা হয়েছে সহস্রাধিক বাস-মিনিবাস।

এর আগে সাভার থেকে ২০ হাজারেরও বেশি লোক জনসভায় যোগ দেবে বলে ঘোষণা দিয়েছেন স্থানীয় সংসদ সদস্য ডা.এনামুর রহমান।



সোমবার (১১ জানুয়ারি) বেলা আড়াইটায় সমাবেশ শুরু হওয়ার কথা রয়েছে।  

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে এই জনসভায় যোগ দিতে ইতোমধ্যেই দলে দলে সাভার ও আশুলিয়া ছাড়তে শুরু করেছে স্থানীয় সংসদ সদস্যদের নেতৃত্বে আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

সরেজমিনে দেখা যায়, সাভার ও আশুলিয়া এলাকার সব ধরনের বাস-মিনিবাস জনসভার উদ্দেশে যাওয়ার কারণে এলাকায় দেখা দিয়েছে পরিবহন সঙ্কট।  

সকাল থেকেই কর্মস্থলের জন্যে গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে দাড়িঁয়ে থাকতে দেখা যায় অফিসমুখো যাত্রীদের। তবে কাঙ্খিত রুটের বাস-মিনিবাস না পেয়ে মারাত্বক দুর্ভোগে পড়েন অফিসমুখো যাত্রীরা।

পরিবহন শ্রমিকরা বলেছেন, একসঙ্গে এক হাজারের মতো যানবাহন ঢাকার জনসভায় যাওয়ার কারণে বিভিন্ন রুটে পরিবহন সঙ্কট হচ্ছে। বিশেষ করে নারী যাত্রীরা পড়েছেন বিড়ম্বনায়।

সুলতানা রাজিয়া নামের একজন নিয়মিত যাত্রী বাংলানিউজকে জানান,সকাল থেকেই অফিসে যাওয়ার জন্যে বাসের অপেক্ষায় আছি। সকাল সাড়ে নয়টা পর্যন্ত কোনো বাস পাইনি।

রুহুল আমিন নামের আরের অফিসমুখো যাত্রী জানান, ধাক্কা-ধাক্কি করে বিআরটিসির দ্বিতল একটি বাসে কোনো মতে তিনি উঠতে পেরেছেন। তবে তার সহযোগী একজন নারী যাত্রীকে নিতে পারেননি। ‍

যোগাযোগ করা হলে স্থানীয় সংসদ সদস্য ডা. এনামুর রহমান বাংলানিউজকে জানান, পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ নিরঙ্কুশভাবে জয়লাভ করায় নেতাকর্মীদের মনোবল চাঙ্গা হয়েছে। যার কারণে সকল স্তরের নেতাকর্মীরা যোগদান করছেন এই জনসভায়। আমরা জনসভা সফল করে প্রমাণ করতে চাই সাভার ও আশুলিয়া আওয়ামী লীগের দূর্গ। এই জনসভা জনসমুদ্রে পরিণত হলে প্রমাণ হবে স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী আওয়ামী লীগ সুসংগঠিত এবং আওয়ামী লীগের প্রতি দেশের মানুষের আস্থা আছে। কর্মীরা নেত্রীর কথা শুনতে ও নির্দেশনা পেতে উদগ্রীব।

তবে যানবাহন সংকটের জন্যে যাত্রীদের দুর্ভোগে দুঃখ প্রকাশ করে তিনি বলেন, সহস্রাধিক যানবাহন একটি গন্তব্যে যাওয়ায় স্বাভাবিকভাবে যানবাহন সঙ্কট দেখা দিয়েছে।

সাভার পৌরসভার নব নির্বাচিত মেয়র আব্দুল গণি বাংলানিউজকে জানান,নেতাকর্মীরা উজ্জীবিত হয়ে আজকের জনসভা সফল করার লক্ষ্যে সাভার ছাড়ছেন। সেখান থেকে নেত্রীর নির্দেশনা নিয়ে সাভারে ফিরে নেতাকর্মীরা দলকে আরো ঐক্যবদ্ধ করবে বলেও মন্তব্য করেন তিনি।

সাভার উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা দৌলা বাংলানিউজকে জানান, সংসদ সদস্য ডা.এনামুর রহমানের নেতৃত্বে এই জনসভা সফল করতে আমরা দলের বিভিন্ন পর্যায়ে প্রস্তুতি সভা করেছি। সেখানে নেতাকর্মীরাই উৎসাহ আর উদ্দীপনার সঙ্গে যোষণা করেছে কে কতটি যানবহান নিতে পারবে।

এখন পর্যন্ত ঢাকামুখি যানবাহনের সংখ্যা সহস্রাধিক ছাড়িয়ে গেছে বলেও জানান তিনি।

যুবলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ফারুক হাসান তুহিন বাংলানিউজকে জানান, যুবলীগের ওয়ার্ড, পাড়া মহল্লার কর্মীরাও দলে দলে যোগ দিচ্ছেন এই জনসভায়।

মুক্তিযুদ্ধে বিজয়ের ২৪ দিন পর পাকিস্তানে বন্দিদশা থেকে মুক্ত হয়ে ১৯৭২ সালের ১০ জানুয়ারি দেশে ফিরেছিলেন বাঙালির অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তবে এদিন বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাত হওয়ায় আজ সোমবার বিকেলে সোহরাওয়ার্দী উদ্যানে জনসভার কর্মসূচি ঘোষণা করে আওয়ামী লীগ। প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা বক্তব্য রাখবেন এই জনসভায়।

বাংলাদেশ সময়: ১৪২৪ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১৬
বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।