ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

রাজনীতি

মাধবদীতে পুনঃভোট মঙ্গলবার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৫ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১৬
মাধবদীতে পুনঃভোট মঙ্গলবার

ঢাকা: স্থগিত হওয়া মাধবদী পৌরসভার ভোটগ্রহণ হবে মঙ্গলবার (১২ জানুয়ারি)। একই সঙ্গে ৩০ ডিসেম্বর বিভিন্ন পৌরসভায় স্থগিত ৩৯টি কেন্দ্রেও ভোটগ্রহণ করবে নির্বাচন কমিশন (ইসি)।



ইসির নির্বাচন ব্যবস্থাপনা শাখার সহকারী সচিব রাজীব আহসান জানান, মঙ্গলবার (১২ জানুয়ারি) মাধবদী পৌরসভায় অনিয়মের কারণে গত ৩০ ডিসেম্বর ভোটগ্রহণ স্থগিত করা হয়েছিলো। একই দিন আরও ১৮টি পৌরসভায় মোট ৩৯টি কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করে ইসি।
 
মঙ্গলবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত মোট ১৯টি পৌরসভার ৫১টি কেন্দ্রের ভোটগ্রহণ হবে। এগুলোর মধ্যে রয়েছে বড়ুরা পৌরসভার শিরমুড়ী উত্তর ইউনিয়ন পরিষদ কেন্দ্র, চন্দনাইশ পৌরসভার গাছবাড়িয়া এনজে উচ্চ বিদ্যালয়, আলফাতুন চৌধুরী ফোরকানিয়া মাদ্রাসা ও উত্তর গাছবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র, কালকিনি পৌরসভায় কাষ্টঘর সরকারি প্রাথমিক বিদ্যালয়, দক্ষিণ জনারদন্দী সরকারি সরকারি প্রাথমিক বিদ্যালয়, ভালুকার দক্ষিণ ভালুকা সরকারি প্রাথমিক বিদ্যালয়, চৌহমুহনী পৌরসভার উত্তর নাজিরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, উত্তর নাজিরপুর নুরানী মাদ্রাসা, দক্ষিণ নাজিরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, মধ্য করিমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, মধ্য করিমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় (পূর্ব পার্শ্বের ভবন), গণিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, বেগমগঞ্জ সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় (পুরাতন ভবন), চৌমুহনী সরকারি এসএ কলেজ (নতুন ভবন), উত্তর হাজীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র।
 
এছাড়া জামালপুর সদর পৌরসভার বানিয়া বাজার উচ্চ বিদ্যালয়, ছনকান্দা সরকারি প্রাথমিক বিদ্যালয়, ছনকান্দা সরকারি প্রাথমিক বিদ্যালয় ও বগাবাইদ আজাদ সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র, কালিয়া পৌরসভায় পূর্ব কালিয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়, কুয়াকাটা পৌরসভায় পানজুপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, সরিষাবাড়ী পৌরসভায় বাংগালী সরকারি প্রাথমিক বিদ্যালয়, নগরকান্দা পৌরসভায় নগরকান্দা মদিনাতুল উলুম মাদ্রাসা (ইসলামিয়া মাদ্রাসা), উলিপুর পৌরসভার নারিকেলবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয় (উত্তর ভবন) ও উলিপুর মদিনাতুল উলুম দাখিল মাদ্রাসা, মতলব পৌলসভার মুন্সিগঞ্জ উচ্চ বিদ্যালয়, শরিয়তপুর পৌরসভায় দক্ষিণ আটং সরকারি প্রাথমিক বিদ্যালয়, বরগুনা পৌরসভার গগন মেমোরিয়াল হাইস্কুল, বেতাগী পৌরসভার পূর্ব বেতাগী সরকারি প্রাথমিক বিদ্যালয়, সৈয়দপুর পৌরসভার গোলাহাট রেলওয়ে কলোনী সরকারি প্রাথমিক বিদ্যালয়, মুসলিম উচ্চ বিদ্যালয়, ফ্রি-আমিন সরকারি প্রাথমিক বিদ্যালয় ও নয়াটোলা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র, ঠাকুরগাঁও পৌরসভার ঠাকুরগাঁও সরকারি মহিলা কলেজ, গোবিন্দনগর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ঠাকুরগাঁও পলিটেকনিক ইনস্টিটিউট কেন্দ্র ও যশোর পৌরসভায় এমএম কলেজ কলাভবন কেন্দ্রতেও ভোটগ্রহণ করা হবে। আর মাধবদী পৌরসভার সব ক’টি (১২টি) স্থগিত কেন্দ্রেই পুনর্ভোট অনুষ্ঠিত হবে।
 
এসব কেন্দ্রে মোট সাত মেয়র পদের জন্য, ২৭টি সংরক্ষিত কাউন্সিলর পদের জন্য ও ৩৮টি সাধারণ কাউন্সিলর পদের জন্য নির্বাচন হচ্ছে।
 
মাধবদী ছাড়াও অন্য যে সব পৌরসভায় মেয়র পদে ভোট হবে, এর মধ্যে রয়েছে-চৌমুহনী, কালকিনি, বেতাগী, সৈয়দপুর, উলিপুর ও ঠাকুরগাঁও।

বাংলাদেশ সময়: ১৯৫২ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১৬
ইইউডি/এমজেএফ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।