ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

রাজনীতি

সারাদেশে বুধবার সকাল-সন্ধ্যা হরতাল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৭ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৬
সারাদেশে বুধবার সকাল-সন্ধ্যা হরতাল ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়া শহরে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে সোমবার রাতে মাদ্রাসা শিক্ষার্থী-ব্যবসায়ী-ছাত্রলীগের মধ্যে সংঘর্ষের ঘটনায় ‍মাসুদুর রহমান (২৫) নামে এক ছাত্র নিহত হওয়ায় প্রতিবাদে বুধবার সারাদেশে সকাল-সন্ধ্যা হরতালের ডাক দেওয়া হয়েছে।  

মঙ্গলবার (১২ জানুয়ারি) সকাল সোয়া ১০টার দিকে শহরের জামিয়া ইসলামিয়া ইউনুছিয়া মাদ্রাসার (বড় মাদ্রাসা) জ্যেষ্ঠ শিক্ষকদের পক্ষে মাওলানা মোবারক উল্লাহ এ হরতালের ঘোষণা দেন।



এ সময় তিনি জানান, মাদ্রাসা ছাত্র নিহত ও মাদ্রাসায় হামলার প্রতিবাদ, সদর সার্কেলের সহকারী পুলিশ সুপার (এএসপি) তাপস রঞ্জন বোস, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকূল চন্দ্র বিশ্বাসের অপসারণ, নিহত মাদ্রাসা ছাত্রের নিহতের ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচারের দাবিতে বুধবার সারা দেশে সকাল-সন্ধ্যা তৌহিদী জনতার ব্যানারে হরতাল পালিত হবে।

এ হত্যার দ্রুত বিচার না হলে আরো কঠিন কর্মসূচি দিয়ে ব্রাহ্মণবাড়িয়াকে অচল করে দেওয়ার হুমকিও দেন তিনি।

এদিকে ছাত্র নিহতের পরে শহরজুড়ে উত্তেজনা ছড়িয়ে পড়েছে। বিক্ষুব্ধ মাদ্রাসা ছাত্ররা সকালে শহরের প্রধান সড়ক অবরোধ করে রাখে।

সকাল সাতটার পর থেকে রাস্তায় নামে মাদ্রাসার ছাত্ররা। এ সময় তারা বেশ কিছু স্থানে ইট পাটকেল নিক্ষেপ করে ভাঙচুর করেছে। বিক্ষুব্ধরা টিএ রোডের মঠের গোড়া এলাকায় সড়কে আগুন ধরিয়ে দেয়।
 
সকাল সোয়া ১০টার দিকে তারা থানা এলাকায় পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছোড়ে। পরে তারা টিএ রোড, ফকিরাপুল, পৌর আধুনিক সুপার মার্কেট ও পুরাতন কাচারি এলাকায় ব্যাপক ভাঙচুর চালায়।

ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার সহকারী পুলিশ সুপার তাপস রঞ্জন ঘোষ বাংলানিউজকে জানান, শহরের বিভিন্ন স্থানে ছড়িয়ে ছিটিয়ে পুলিশ অবস্থান করছে।

বাংলাদেশ সময়: ১১১৭ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৬
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।