ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

রাজনীতি

‘দেশে মুক্তিযোদ্ধাদের কোনো সম্মান নেই’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৮ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৬
‘দেশে মুক্তিযোদ্ধাদের কোনো সম্মান নেই’ ছবি: পিয়াস/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: দেশে মুক্তিযোদ্ধারে কোনো সম্মান নেই বলে ক্ষোভ প্রকাশ করেছেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী। তিনি বলেন, বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদ করে ১৬ বছর নির্বাসনে ছিলাম।

আওয়ামী লীগের উচিত ছিলো, আমাকে ফিরিয়ে আনা। কিন্তু তারা তা করেনি। এখনও দেশে মুক্তিযোদ্ধাদের কোনো সম্মান নেই। মুক্তিযোদ্ধারা লাঞ্ছিত হচ্ছেন।

মঙ্গলবার (১২ জানুয়ারি) দুপুরে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে কালজয়ী চলচ্চিত্রকার চাষী নজরুল ইসলামের প্রথম মৃত্যুবাষির্কীর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন তিনি।

কাদের সিদ্দিকী বলেন, মাঝে মাঝে অবাক হয়েছি, আওয়ামী লীগের অনেক নেতা আমি মুক্তিযুদ্ধ করেছি কি-না তার প্রমাণ চান। তাদের জানা উচিত, তাদের বাবার (বঙ্গবন্ধু) পায়ের কাছে লক্ষাধিক অস্ত্র বিছিয়ে দিয়েছিলাম। তার পরও আওয়ামী লীগের কিছু নেতা জানেন না, তারা দলিল দস্তাবেজ চান।

কাদের সিদ্দিকী বলেন, সে সময় যুদ্ধ করবো না, দলিল তৈরি করবো?

‘পৃথিবীতে নজরুল ইসলাম নামে অসংখ্য মানুষ আছেন। কিন্তু কবি কাজী নজরুল ইসলাম যেমন আর একজনও নেই তেমনি চাষী নজরুল ইসলামও আরেকজন নেই’- বলেন কাদের সিদ্দিকী।  

আলোচনা সভায় সভাপতিত্ব করেন চাষী নজরুলের স্ত্রী জ্যোৎস্না কাজী।

বাংলাদেশ সময়: ১৪০৯ ঘন্টা, জানুয়ারি ১২, ২০১৬
এসএ/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।