ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

রাজনীতি

‘মুক্তিযুদ্ধ ও স্বাধীনতাকে তুলে ধরতে চাষী নজরুল অনুসরণীয়’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৭ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৬
‘মুক্তিযুদ্ধ ও স্বাধীনতাকে তুলে ধরতে চাষী নজরুল অনুসরণীয়’ ছবি: পিয়াস - বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: সাবেক রাষ্ট্রপতি ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী বলেছেন, মুক্তিযুদ্ধের প্রেক্ষাপটে চাষী নজরুল ইসলামের নির্মিত ‘ওরা ১১ জন’ ‘হাঙ্গর নদী গ্রেনেড’ ছবি বাংলা সিনেমার অনেক বড় অর্জন।

আগামী প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধ ও স্বাধীনতাকে সঠিকভাবে তুলে ধরার জন্য চাষী নজরুল ইসলাম অনুসরণীয়ও বলে মন্তব্য করেন তিনি।



মঙ্গলবার (১২ জানুয়ারি) দুপুরে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে কালজয়ী চলচ্চিত্রকার চাষী নজরুল ইসলামের প্রথম মৃত্যুবাষির্কীর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন তিনি।

বিকল্পধারার প্রেসিডেন্ট বদরুদ্দোজা চৌধুরী বলেন, চাষী নজরুলের মতো আরেকজন চাষী নজরুল যতো দ্রুত তৈরি হবেন, ততোই মঙ্গল।

চাষী নজরুলের পরিবার অত্যন্ত সংস্কৃতিবান উল্লেখ করে তিনি বলেন, এ সংস্কৃতির ধারা তার পরবর্তী প্রজন্ম ধরে রাখবেন। দেশে সংস্কৃতিবান পরিবারও সমাজের অত্যন্ত প্রয়োজন।

‘আকাশ সংস্কৃতির যুগে অনেক ভালো ভালো জিনিস যেমন আছে তেমনি সমাজ চুরমার করে দেওয়ার জিনিসও আছে’- বলেন বদরদ্দোজা।

চাষী নজরুলের স্মৃতিচারণ করে তিনি বলেন, তিনি শুধু চলচ্চিত্র নয়, অনেক প্রামাণ্যচিত্র নির্মাণ করেছেন। জীবনে অনেক পুরস্কার পেয়েছেন। সম্মাজনক একুশে পদক পেয়েছিলেন।

চাষী নজরুল ইসলামের স্ত্রী জ্যোৎস্না কাজীর সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী, ড্যাবের মহাসচিব ডা. জাহিদ হোসেন, সাংবাদিক ড. মাহফুজ উল্লাহ, অধ্যাপক ডা. সিরাজ উদ্দিন আহমেদ, অধ্যাপক ডা. আকরাম হোসেন, কণ্ঠশিল্পী মনির হোসেন প্রমুখ।

** কাউন্সিল নিয়ে কোনো আলোচনা নেই বিএনপিতে
 

বাংলাদেশ সময়: ১৪১৮ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৬
এসএ/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।