ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

রাজনীতি

‘ফকির আলমগীর দেশের জন্য সম্মান বয়ে এনেছেন’

সিনিয়র স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৪ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৬
‘ফকির আলমগীর দেশের জন্য সম্মান বয়ে এনেছেন’ বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন / ফাইল ফটো

ঢাকা: বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, গণসঙ্গীতের জন্য ফকির আলমগীর শুধু যে আন্তর্জাতিক স্বীকৃতি পেয়েছেন তা নয়, দেশের জন্যও সম্মান বয়ে এনেছেন।

মঙ্গলবার (১২ জানুয়ারি) সন্ধ্যায় রাজধানীর সেগুন বাগিচা মুক্তিযোদ্ধা জাদুঘরে গণসঙ্গীত শিল্পি ফকির আলমগীর সংবর্ধনা পরিষদ এই অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এমন মন্তব্য করেন।

বক্তব্যে রাশেদ খান মেনন বলেন, ফরিক আলমগীরকে আমি ব্যক্তিগত ভাবে চিনি। সেই ছাত্রজীবন থেকে তিনি গণসঙ্গীত গেয়ে বিভিন্ন আন্দোলন সংগ্রামে সবাইকে উৎসাহ জুগিয়েছেন। আন্দোলন-সংগ্রামের সঙ্গে গণসঙ্গীতের যোগ রয়েছে।

এখন গণসঙ্গীত সীমিত হয়ে পড়ছে মন্তব্য করে মেনন বলেন, আশা করছি এ গণসঙ্গীতকে বাঁচিয়ে রাখতে ফকির আলমগীর আরও কাজ করবেন। যারা এ বিষয়ে কাজ করেন তারা গণসঙ্গীত শিল্পী সৃষ্টি করে যাবেন।

সম্প্রতি পশ্চিমবঙ্গ সরকার কর্তৃক গণসঙ্গীতে অসামান্য অবদানের জন্য ফকির আলমগীর বিশেষ সম্মাননা পাওয়ায় এ সংবর্ধনার আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন এ পরিষদের আহ্বায়ক ও বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব গোলাম কুদ্দুস। এছাড়াও বক্তব্য রাখেন মামুনুর রশিদ, হাসান আরিফ, আহাকাম উল্লা, জুনা চৌধুরী প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১৮৫১ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৬
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।