ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

রাজনীতি

জঙ্গি অর্থায়নের সঙ্গে বিএনপি নেতারা জড়িত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০২ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০১৬
জঙ্গি অর্থায়নের সঙ্গে বিএনপি নেতারা জড়িত ছবি: শাকিল/ বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: আন্তর্জাতিক জঙ্গি ও সন্ত্রাসবাদের সঙ্গে খালেদা জিয়া ও তার দল জড়িত এমন অভিযোগ করে আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ এমপি বলেছেন, যুদ্ধাপরাধী ও জঙ্গিদের নিয়ে জোট করেছেন খালেদা জিয়া। তাদের সঙ্গেই খালেদা জিয়ার বসবাস।



তিনি বলেন, বিশ্বব্যাপী যেসব সন্ত্রাসী ও জঙ্গি সংগঠন সন্ত্রাসের বিষবাষ্প ছড়িয়ে দিচ্ছে তাদের এ দেশে পৃষ্ঠপোষকতা করছেন বিএনপি নেত্রী। এ জঙ্গি সংগঠনগুলোকে সরাসরি অর্থায়ন করছে বিএনপির নেতারা।

শুক্রবার (১৫ জানুয়ারি) সকালে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগ দক্ষিণের দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে ড. হাছান মাহমুদ এ মন্তব্য করেন।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম।

সরকারের প্রতি অনুরোধ জানিয়ে হাছান মাহমুদ বলেন, দেশ থেকে জঙ্গি ও সন্ত্রাসীদের নির্মূল করতে হলে যারা এদের অর্থায়ন করছে তাদের বিরুদ্ধেও যেনো কঠোর আইনগত ব্যবস্থা নেওয়া হয়।

বিএনপির যুগ্ম মহাসচিব রিজভী আহমেদের বৃহস্পতিবারের (১৪ জানুয়ারি) বক্তব্যের জবাবে হাছান মাহমুদ বলেন, বিএনপির এমন করুণ পরিণতির জন্য খালেদা জিয়া ও বিএনপির নেতারা দায়ী।

এ সময় হাছান মাহমুদ বিএনপির নেতাদের উদ্দেশ্যে বলেন, বিএনপির উচিত ছিল ৫ জানুয়ারি ‘আত্মহত্যা দিবস’ হিসেবে পালন করা। এখনো সময় আছে পরবর্তী নির্বাচনের জন্য দল গোছান।

বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত এমন মন্তব্য করে আওয়ামী লীগের এ নেতা বলেন, ভবিষ্যতে বাংলাদেশের রাজনীতিতে সরকারি ও বিরোধী উভয় পক্ষই হবে মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি; প্রগতিশীলদের বিপক্ষে রাজনীতি করবে প্রগতিশীলরা-এমনটিই জনগণের প্রত্যাশা।

বাংলাদেশ সময়: ১৬০৩ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০১৬
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।