ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

রাজনীতি

নারীকে ঘরে বন্দি করে জাতির উন্নতি হয় না

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৭ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০১৬
নারীকে ঘরে বন্দি করে জাতির উন্নতি হয় না ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন এমপি

ফরিদপুর: নারীকে ঘরে বন্দি করে কোনো জাতি উন্নতি করতে পারে না বলে মত দিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন এমপি। এ সময় তিনি তার সরকারের উন্নয়ন কর্মকাণ্ডের সঙ্গে নারীদের সম্পৃক্ততার কথা তুলে ধরেন।



শুক্রবার (১৫ জানুয়ারি) বিকেলে ফরিদপুর সারদা সুন্দরী বালিকা উচ্চ বিদ্যালয়ের ৪০ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী আরও বলেন, বর্তমান সরকারে ঐকান্তিক প্রচেষ্টায় দেশে নারী শিক্ষার উন্নয়ন হয়েছে। এছাড়া তারা এখন সব ক্ষেত্রে কাজ করছেন।

মন্ত্রী বলেন, সচেতনার মধ্য দিয়ে ঘরে বন্দি নারীদের ঘর থেকে বের করা হয়েছে। এটি আওয়ামী লীগ সকারের আমলেই সম্ভব হয়েছে। যা বিগত কোনো সরকার করতে পারেনি।

দেশে সবক্ষেত্রে নারী নেতৃত্বের কথা তুলে ধরে ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ বলেন, তাদের কর্মকাণ্ডের মধ্য দিয়ে যোগ্যতার প্রমাণ করেছে পৃথিবীজুড়ে। এখন কোনো কাজে পুরুষের তুলনায় নারী আর পিছিয়ে নেই।

ফরিদপুরের জেলা প্রশাসক সরদার সরাফত আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ফরিদপুরের পুলিশ সুপার মো. জামিল হাসান। আরও কথা বলেন, সরকারি রাজেন্দ্র কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. মাহাবুবুর রহমান ও সারদা সুন্দরী মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর হাসিনা বানু, বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা শাহাজাদী বেগম, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট সুবল চন্দ্র সাহা।
 
৪০ বছর পূর্তি ও পুনর্মিলনী এই উৎসবে প্রাক্তন ও বর্তমান ছাত্রী, শিক্ষক, অভিভাবকের অংশগ্রহণে সকাল ৯টায় একটি সুশোভিত ও বর্ণাঢ্য র‌্যালির মধ্যদিয়ে অনুষ্ঠানের প্রথম অধিবেশন শুরু হয়।

বাংলাদেশ সময়: ১৯২৬ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০১৬
আরকেবি/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।