ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

রাজনীতি

‘বিএনপিকে নিয়ে ষড়যন্ত্র চলছে’

সিনিয়র স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৭ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১৬
‘বিএনপিকে নিয়ে ষড়যন্ত্র চলছে’ ড. খন্দকার মোশাররফ হোসেন

ঢাকা: জেল থেকে বের হয়ে সরকারের সঙ্গে সমঝোতা করছেন এমন রিপোর্টের প্রতিবাদ করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, একটি পত্রিকায় দেখলাম, আমি বিএনপিকে ভাঙার জন্য মুক্তি পেয়েছি। ভাঙার কাজ নাকি শেষ করে ফেলেছি।

তাহলে আমি প্রশ্ন করতে চাই, আমি যদি সরকারের সঙ্গে সমঝোতা করি, তাহলে ২২ মাস কেন জেল খাটলাম?

সোমবার (১৮ জানুয়ারি) বিকেলে রাজধানীর রমনা ইন্সটিটিউট অব ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ মিলনায়তনে বিএনপির আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। ১৯ জানুয়ারী বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮০তম জন্মবার্ষিকী উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

আলোচনা সভার শুরুতেই কোরআন তেলাওয়াত করেন ওলামা দলের সাধারণ সম্পাদক মাওলানা নেসারুল হক। সভা পরিচালনা করেন বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।

মোশাররফ হোসেন বলেন, জনগণ ও দলের নেতাকর্মীদের বিভ্রান্ত করার জন্য সরকারের ইন্ধনে এ রকম নিউজ করা হচ্ছে। বিএনপির সাবেক মহাসচিব আব্দুল মান্নান ভূঁইয়া দলের মহাসচিব পদে দীর্ঘদিন থেকেও দলকে ভাঙতে পারেন নাই। আমি কি এমন মহাপুরুষ হয়ে গেছি যে, জেল থেকে বের হয়ে দুই দিনের মধ্যেই দলকে ভেঙে ফেলছি?

তিনি বলেন, আমাদের দলকে নিয়ে ষড়যন্ত্র চলছে। বিএনপির উচ্চপর্যায় থেকে সাধারণ কর্মী পর্যন্ত কারো বিরুদ্ধে মামলা নেই, এমন কেউ নেই। মানুষের অধিকার নেই, গণতন্ত্র নেই। গণতন্ত্রকে উদ্ধারের জন্য সকলকে শপথ নেওয়ার আহবান জানাই।

তিনি বলেন, এক ব্যক্তির মধ্যে চারটি সফল জীবন রয়েছে তিনি হলেন জিয়াউর রহমান। প্রথমত, সৈনিক জীবন, তিনি দেশের জন্য যুদ্ধ করেন। দ্বিতীয়ত, সফলভাবে মুক্তিযুদ্ধ করেছেন। তৃতীয়ত, তিনি সফল রাষ্ট্রপতি ছিলেন। তার মৃত্যুর পর বিশাল জানাজাই প্রমাণ করে, তিনি কতো জনপ্রিয় ছিলেন। জিয়াউর রহমান একজন দূরদৃষ্টিসম্পন্ন রাজনীতিবিদ ছিলন।

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক এমাজ উদ্দিন আহমেদ, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক মোস্তাহিদুর রহমান, সাংবাদিক শফিক রেহমান, অর্থনীতিবিদ ড. মাহবুবুল্লাহ, শাহজালাল বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক ড. এম আমিনুল ইসলাম প্রমুখ।

এছাড়া দর্শক সারিতে উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু, ডা. জেড এম জাহিদ হোসেন, অ্যাডভোকেট আহমেদ আজম খান, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন, শিক্ষা বিষয়ক সম্পাদক খায়রুল কবির খোকন, যুব বিষয়ক সম্পাদক সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮৪৭ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১৬
এমএম/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।