ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

রাজনীতি

সরকারে দ্বন্দ্ব চলছে, মন্তব্য ফখরুলের

সিনিয়র স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৯ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৬
সরকারে দ্বন্দ্ব চলছে, মন্তব্য ফখরুলের মির্জা ফখরুল ইসলাম আলমগীর

ঢাকা: সরকারের মধ্যে দ্বন্দ্ব চলছে বলে মন্তব্য করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার (২০ জানুয়ারি) বিকেলে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে ঢাকা মহানগর বিএনপি আয়োজিত এক প্রতিবাদ সমাবেশে তিনি এ মন্তব্য করেন।



বিএনপির স্থায়ী কমিটির সদস্য এম কে আনোয়ার ও ঢাকা মহানগর বিএনপির আহ্বায়ক মির্জা আব্বাসসহ সব নেতাকর্মীর মুক্তি দাবিতে এ সমাবেশের আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন ঢাকা মহানগর বিএনপির যুগ্ম-আহবায়ক  কাজী আবুল বাসার। সভা পরিচালনা করেন খিলগাঁ থানা বিএনপির সভাপতি ইউনুছ মৃধা।

মির্জা ফখরুল বলেন, প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা সম্প্রতি যে মন্তব্য করেছেন, সে অনুযায়ী সরকারের বৈধতা নেই। তাদের মধ্যেই দ্বন্দ্ব-কোন্দল শুরু হয়ে গেছে। তারা দুর্নীতিকে বৈধতা দিচ্ছে। প্রতিদিন পদ্ম‍া সেতুর ব্যয় বাড়ছে। মগবাজার-মৌচাক ফ্লাইওভারে ১২০০ কোটি টাকা ব্যয় বাড়িয়েছে। এসব বাড়ানো অর্থ সরকার লুটপাট করছে।
 
ঢাকা মহানগর বিএনপির নেতাকর্মীদের নির্দেশনা দিয়ে তিনি বলেন, সারাদেশে আন্দোলন হলেও আমরা সফল হতে পারছি না। মতভেদ ভুলে গিয়ে আমাদের ঐক্যবদ্ধ হতে হবে। জনগণকে ঐক্যবদ্ধ করতে হবে। নগরীর যে নেতাকর্মীরা গুম-খুন-মামলার শিকার হয়েছেন, তাদের তালিকা প্রস্তুত করতে হবে। সবার তালিকা মানুষকে জানাতে হবে। এখন আমাদের দলের ছয় হাজার নেতাকর্মী কারাগারে রয়েছেন।

দেশে আইনের শাসন নেই অভিযোগ করে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, আমাদের নেত্রী সংলাপের আহ্বান জানিয়েছেন, কিন্তু তারা আলোচনা করতে চায় না। তারা জানে সংলাপের মাধ্যমে সুষ্ঠু নির্বাচন হলে তারা জয়লাভ করতে পারবে না।

এসময় তিনি বিএনপির স্থায়ী কমিটির সদস্য এম কে আনোয়ার, মির্জা আব্বাস, চেয়ারপারসনের উপদেষ্টা ও সাংবাদিক শওকত মাহমুদ, সাংবাদিক মাহমুদুর রহমানসহ সকল রাজবন্দির মুক্তি এবং ঢাকা মহানগর বিএনপির সদস্য সচিব হাবিব উন নবী খান সোহেলসহ সকল রাজনৈতিক নেতাকর্মীর নামে দায়ের করা মামলা প্রত্যাহারের দাবি জানান।

সমাবেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, চেয়ারপারসনের উপদেষ্টা ডা. এ জেড এম জাহিদ হোসেন, যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ, যুব বিষয়ক সম্পাদক সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক আবুল খায়ের ভূইয়া, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, স্বেচ্ছাসেবক দলের সিনিয়র সহ-সভাপতি মুনির হোসেন, শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসাইন, ওলামা দলের সভাপতি হাফেজ আব্দুল মালেক, ছাত্রদলের সহ-সভাপতি এজমল হোসেন পাইলটসহ ঢাকা মহানগরের বিএনপির আহবায়ক কমিটির নেতারা বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৬
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।