ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

রাজনীতি

‘বাকশাল করতে পঞ্চদশ সংশোধনী’

সিনিয়র স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫২ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৬
‘বাকশাল করতে পঞ্চদশ সংশোধনী’ রুহুল কবির রিজভী আহমেদ

ঢাকা: ‘চিকিৎসার টাকা ও আইন কমিশনের চেয়ারম্যানের চাকরি পাওয়ার জন্যই পঞ্চদশ সংশোধনীর মাধ্যমে প্রধানমন্ত্রীকে রাজার মতো ক্ষমতা দিয়েছেন বিচারপতি খায়রুল হক’ এমন অভিযোগ করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।

বৃহস্পতিবার (২১ জানুয়ারি) বেলা সাড়ে এগারটায় রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন তিনি।



রিজভী আহমেদ বলেন, ‘বিতর্কিত রায়ের’ মাধ্যমে দ্বিতীয় মেয়াদে বাকশাল করার জন্যই সংবিধানে পঞ্চদশ সংশোধনী আনা হয়েছে।

তিনি বলেন, সরকার নিজেদেরকে গণতান্ত্রিক দেখানোর জন্য নির্বাচন নির্বাচন খেলা খেলছে।   তারা স্থানীয় সরকারের ৮০ থেকে ৮৫ শতাংশ ভোট কেড়ে নিয়েছে।

গণতন্ত্রকে নিখোঁজ ও খুন করা হয়েছে এমন অভিযোগ করে রিজভী বলেন, ব্রাহ্মণবাড়িয়ায় এখন বিএনপি নিধন চলছে। যা কিছু ঘটুক না কেন ‘কেষ্টা বেটাই চোর’। তেমনি  দেশে যা কিছু ঘটে, সব কিছু বিএনপি করে।   ব্রাহ্মণবাড়িয়া জেলা বিএনপির সভাপতি হাফিজুর রহমান মোল্লা কচি, সাধারণ সম্পাদক জহিরুল হক খোকনসহ ৪৪ জন নেতাকর্মীর নামে ‘ষড়যন্ত্রমূলক মিথ্যা’ মামলা দেওয়া হয়েছে। মাদ্রাসা ছাত্র হত্যাকাণ্ডের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের জড়িত থাকার কোনো লেশ মাত্র নেই।  

এ মামলা দায়ের এবং হয়রানির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে মামলা প্রত্যাহারের দাবি জানান রিজভী।
তিনি বলেন, সন্ত্রাস, দমন, নিপীড়নকেই বেছে নিয়েছে সরকার। সরকার ক্ষমতায় টিকে থাকতে তাদের পুরনো বাঁকা পথে হাটছে। সরকারের সন্ত্রাসী বাহিনী ও আইন-শৃঙ্খলা বাহিনী সম্মিলিতভাবে অন্যায়-অত্যাচার, গুম-হত্যা করে টিকে আছে।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন বিএনপির সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন,  আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নাজিম উদ্দিন আলম, যুব বিষয়ক সম্পাদক সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, শিক্ষা বিষয়ক সম্পাদক খায়রুল কবির খোকন, সহ সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১২৫৪ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৬
এমএম/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।