ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

রাজনীতি

‘জনগণ শেখ হাসিনাকে মূর্তিমান আতঙ্ক মনে করে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৫ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৬
‘জনগণ শেখ হাসিনাকে মূর্তিমান আতঙ্ক মনে করে’ ছবি: রানা/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: আওয়ামী লীগ ও শেখ হাসিনাকে দেশ ও দেশের মানুষ মূর্তিমান আতঙ্ক মনে করে বলে মন্তব্য করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

বৃহস্পতিবার (২১ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবে জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা (জাসাস) আয়োজিত আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।



বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮০তম জন্মবার্ষিকীর আলোচনা সভা ও ‘মা, কাঁদছে স্বাধীনতা’ নামে গানের সিডির মোড়ক উম্মোচন উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করে জাসাস।

রিজভী বলেন, জনগণ যাকে আতঙ্ক মনে করছে তিনি স্বয়ং প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজকে জাতির কাছে মূর্তিমান আতঙ্কের প্রতীক হচ্ছেন প্রধানমন্ত্রী ও তার দল। আমরা জাতির কাছে আতঙ্ক হতে চাই না। বরং আমরা মানুষের মধ্যে নিরাপত্তা ও আশ্বাসের প্রতীক হতে চাই।

বিচারপতি খায়রুল হক সম্পর্কে তিনি বলেন, যে ব্যক্তিটি সংবিধানকে কলুষিত করেছে এবং আজকের এই রাজনৈতিক পরিস্থিতি সৃষ্টির জন্য দায়ী তাকেই প্রথম গ্রেফতার করা উচিত। দেশের এতো বড় ক্ষতি এর আগে কেউ করেননি। প্রধানমন্ত্রীকে খুশি করার জন্য তিনি অবসরের ১৬ মাস পর তত্ত্বাবধায়ক সরকার বাতিলের রায় লিখেছেন।

খায়রুল হকের বিচার এ মাটিতে করতে হবে মন্তব্য করে রিজভী বলেন, শেখ হাসিনা বিচার করবেন না, কারণ শেখ হাসিনার মনোবাঞ্ছা পূরণ করেছেন খায়রুল।

প্রধানমন্ত্রী আজীবন ক্ষমতায় থাকতেন চান। কিসের গণতন্ত্র, কিসের জনগণ, কিসের ভোট, কিসের পার্লামেন্ট। এসবের কিছুরই দরকার নেই, যোগ করেন তিনি।

দেশে গণতন্ত্র হত্যা করা হচ্ছে। আজকে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী বুদ্ধিজীবীরা কই, যারা চেতনার কথা বলে গলায় ক্যান্সার ও ঘা তৈরি করে ফেলেছেন, তারা কোথায়- প্রশ্ন করেন রিজভী।

সভায় জাসাস ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি জাহাঙ্গীর শিকদারের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন- বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- বিএনপির নির্বাহী কমিটির সদস্য হাবিবুর রহমান হাবিব, জাসাস কেন্দ্রীয় কমিটির সভাপতি এম এ মালেক, সাধারণ সম্পাদক মনির খান প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৬
আরইউ/আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।