ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

রাজনীতি

এরশাদকে সিদ্ধান্ত বাতিল করতে বললেন রওশন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৮ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৬
এরশাদকে সিদ্ধান্ত বাতিল করতে বললেন রওশন রওশন এরশাদ

ঢাকা: দলগত আলোচনা ছাড়া হুসেইন মুহম্মদ এরশাদ জাতীয় পার্টির ব্যাপারে যে দু’টি সিদ্ধান্ত নিয়েছেন তা পার্লামেন্টারি কমিটি ও প্রেসিডিয়ামের কাছে অগণতান্ত্রিক। অবিলম্বে এই সিদ্ধান্ত বাতিলের দাবি জানিয়েছেন বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ।



বৃহস্পতিবার (২১ জানুয়ারি) এক বিবৃতিতে তিনি এই দাবি জানান।

রওশন ‌এরশাদ বলেন, দলগত আলোচনা ছাড়া প্রেসিডিয়াম সদস্য জি এম কাদেরকে পার্টির কো-চেয়ারম্যান ও ভবিষ্যত চেয়ারম্যান ঘোষণা করেছেন হুসেইন মুহম্মদ এরশাদ। কোনো রকম আলোচনা ছাড়া পার্টির মহাসচিব পরিবর্তন করেছেন, যা অগণতান্ত্রিক।

এ দু’টি সিদ্ধান্ত অনতিবিলম্বে প্রতাহার করে দলের বৃহত্তর ঐক্যের স্বার্থে যৌথসভা ডেকে তাতে আলোচনার মাধ্যম সিদ্ধান্ত নেওয়ার দাবি জানান রওশন।

গত রোববার (১৭ জানুয়ারি) রংপুর এক কর্মীসভায় ছোট ভাই জি এম কাদেরকে পার্টির কো-চেয়ারম্যান এবং ভবিষ্যত নেতা হিসেবে ঘোষণা দেন। একই সঙ্গে কাউন্সিলের জন্য জি এম কাদেরকে আহ্বায়ক ও সাবেক মহাসচিব রুহুল আমিন হাওলাদারকে সদস্য সচিব করে কমিটি ঘোষণা করেন।

এতে ক্ষোভ প্রকাশ করেন সিনিয়র নেতারা। পরদিন সোমবার বিকেলে প্রেসিডিয়াম ও পার্লামেন্টারি কমিটির বিশেষ বৈঠকে রওশন এরশাদকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান ঘোষণা করা হয়। তৃতীয় দিন মঙ্গলবার দুপুরে রংপুর থেকে ফিরে জিয়াউদ্দিন আহমেদ বাবলুকে সরিয়ে দিয়ে এ বি এম রুহুল আমিন হাওলাদারকে মহাসচিব নিযুক্ত করেন।

এসব সিদ্ধান্তের কারণে মঙ্গলবার পার্লামেন্টারি পাটির মিটিংয়ে তোপের মুখে পড়েন হুসেইন মুহম্মদ এরশাদ। সংসদ ভবনে (১৯ জানুয়ারি) বেলা সোয়া ৩টায় রওশন এরশাদের সভাপতিত্বে বৈঠকটি শুরু হয়। বৈঠকে হুসেইন মুহম্মদ এরশাদ ১৫ মিনিট পর সাড়ে ৩টায় যোগ দেন। আর বেরিয়েও যান বৈঠক শেষ হওয়ার কিছু সময় আগেই।

বাংলাদেশ সময়: ২০২৬ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৬/আপডেট: ২১২৫ ঘণ্টা
এসআই/এইচএ/টিআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।