ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

রাজনীতি

প্রধান বিচারপতির বক্তব্য সরকারকে নাড়িয়ে দিবে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৪ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৬
প্রধান বিচারপতির বক্তব্য সরকারকে নাড়িয়ে দিবে ছবি: রাজীব/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: ‘বিচারপতিদের অবসর গ্রহণের পর রায় লেখা অবৈধ’ প্রধান বিচারপতির এমন বক্তব্য উল্লেখ করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য লে. জে. (অব.) মাহবুবুর রহমান বলেছেন, ‘আমি মনে করি সেই বক্তব্য ভূকম্পনের মতো সরকারকে নাড়িয়ে দিবে। ’
 
শুক্রবার (২২ জানুয়ারি) দুপুরে জাতীয় প্রেসক্লাবে সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮০তম জন্মবার্ষিকী উপলক্ষে ‘বন্দিদশা থেকে গণতন্ত্র পুনরুদ্ধার’ শীর্ষক আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।


 
বিএনপির নেতা মাহবুবুর রহমান বলেন, বিচার বিভাগের শীর্ষে বসে আছেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা। তিনি কিন্তু বিচারের মাথা, আমরা তার বক্তব্যকে স্বাগত জানাই। তিনি সাহস করে, তার উপর যে দায়িত্ব অর্পিত হয়েছে সেই দায়িত্বের কথা মনে করে এসব কথা বলেছেন। আমি মনে করি সেটা সরকারকে নাড়িয়ে দিবে।
 
তিনি বলেন, আমরা দেখেছি কিভাবে ভূকম্পনের ফলে সব কিছু নড়ে যায়, আমি মনে করি প্রধান বিচারপতির সেই বক্তব্য আরেকটি ভূকম্পন।
 
বিএনপির শীর্ষ পযায়ে এ নেতা আরও বলেন, আজকের সংবিধানের পঞ্চদশ সংশোধনীর মধ্য দিয়ে ৫ জানুয়ারি নির্বাচন হয়েছে, সেই নির্বাচনকে গোটা দেশ রিজেক্ট করেছে। এই নির্বাচন অবৈধ। সেটা তো জাস্টিসই বলছেন।
 
প্রধান বিচারপতির এই বক্তব্যের মধ্য দিয়ে যে সংসদের উপর সরকার দাঁড়িয়ে আছে, সেই সংসদ বাতিল হয়ে যায় বলেও মন্তব্য করেন লে.জেনারেল (অব.) মাহবুব।
 
জিয়া নাগরিক ফোরামের আয়োজনে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা শামসুজ্জামান দুদু, বিএনপি নেতা অ্যাডভোকেট জয়নুল আবদীন প্রমুখ।
 
বাংলাদেশ সময়: ১৪০৫ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৬
টিএইচ/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।