ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

রাজনীতি

দেশে প্রযুক্তির বিপ্লব ঘটিয়েছেন প্রধানমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৪ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৬
দেশে প্রযুক্তির বিপ্লব ঘটিয়েছেন প্রধানমন্ত্রী প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক

বগুড়া: প্রযুক্তির দিক দিয়ে দেশ আর পিছিয়ে নেই। কারণ দেশে প্রযুক্তির বিপ্লব ঘটিয়েছেন প্রধানমন্ত্রী।

প্রায় ৫ হাজার ২৭৫টি ইউনিয়নে ডিজিটাল সেন্টার করা হয়েছে। ৩৫০ একর জায়গার ওপর হাইটেক পার্ক করা হচ্ছে। সেখানে কমপক্ষে এক লাখ তরুণ বেকারের কর্মসংস্থান হবে।

শনিবার (২৩ জানুয়ারি) বেলা ১১টায় বগুড়া জেলা প্রশাসনের উদ্যোগে জিলা স্কুল মাঠে আয়োজিত তিনদিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সরকারের তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক একথা বলেন।  

জেলা প্রশাসক (ডিসি) আশরাফ উদ্দিনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলার পুলিশ সুপার (এসপি) আসাদুজ্জামান, জেলা আওয়ামী লীগের আলহাজ মমতাজ উদ্দিন, প্রধানমন্ত্রীর কার্যালয়ের এটুআই প্রোগ্রামের জনপ্রেক্ষিত বিশেষজ্ঞ নাইমুজ্জামান মুক্তা, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মজিবর রহমান মজনু প্রমুখ।

উদ্ভাবনী অনুষ্ঠানে পলক বলেন, এ জেলায় সফটওয়্যার টেক নলেজ পার্ক তৈরি করা হবে। সরকারি আযিযুল হক ও শাহসুলতান কলেজকে  প্রযুক্তির আওতায় আনার কাজ চলছে। শিক্ষার্থীদের প্রযুক্তির শিক্ষায় শিক্ষিত করে তোলা হবে।

এসময় তিনি বগুড়াবাসীকে নৌকার পক্ষে কাজ করার আহ্বান জানান।

এর আগে প্রধান অতিথিসহ অন্যরা বেলুন উড়িয়ে তিনদিনব্যাপী এ ডিজিটাল মেলার আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণ‍া করেন। এবারের মেলায় প্রায় অর্ধশত স্টল অংশ নিয়েছে। পরে প্রধান অতিথি মেলায় আসা স্টলগুলো পরিদর্শন করেন।
 
বাংলাদেশ সময়: ১৬৫৭ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৬
এমবিএইচ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

রাজনীতি এর সর্বশেষ