ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

রাজনীতি

জামায়াত-হেফাজতের বিচারে বিশেষ ট্রাইব্যুনালের দাবি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৪ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৬
জামায়াত-হেফাজতের বিচারে বিশেষ ট্রাইব্যুনালের দাবি ছবি: জি এম মুজিবুর / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: শুধু মানবতাবিরোধী অপরাধীদেরই নয়, পবিত্র কোরআনের অপব্যাখ্যার কারণে জামায়াতি ও হেফাজতিদের বিশেষ ট্রাইব্যুনাল গঠন করে বিচার দাবি করেছে বাংলাদেশ ইসলামি ফ্রন্ট।

শনিবার (২৩ জানুয়ারি) সোহরাওয়ার্দী উদ্যানে ইসলামী ছাত্র সেনার তিন যুগ পূর্তি উপলক্ষে এক ছাত্র সমাবেশে এ দাবি জানানো হয়।



ইসলামি ছাত্র সেনার কেন্দ্রীয় সভাপতি নুরুল হক চিশতির সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেন ইসলামি ফ্রন্টের চেয়ারম্যান আল্লামা এম এ মান্নান। প্রধান বক্তা ছিলেন মহাসচিব আল্লামা এম এ মতিন। বিশেষ ‍অতিথির বক্তব্য রাখেন ফ্রন্টের যুগ্ম মহাসচিব স.উ.ম আবদুস সামাদ, পীরে তরিকত আবদুল করিম সিরাজনগরী, শাহ আহসানুজ্জামান, সৈয়দ মসিহুদ্দোলা, আবুল কাশেম নুরী প্রমূখ।

পদ্মা সেতুর বাস্তবায়ন ও যুদ্ধাপরাধীদের বিচার কাজ চলায় সরকারকে ধন্যবাদ জানিয়ে সমাবেশে বক্তারা বলেন, কোরআন সুন্নাহর অপব্যাখ্যার অপরাধে মওদুদিবাদী ও হেফাজতিদের বিচারের জন্য শীর্ষ ওলামায়ে কেরাম ও অবসরপ্রাপ্ত বিচারপতিদের সমন্বযে একটি বিশেষ ট্রাইব্যুনাল গঠন করতে হবে।

বক্তারা বলেন, কওমী ও হেফাজতিরা বিদেশের মাটিতে বসে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। কওমী মাদ্রাসা পরিচালনায় সরকারকে সুস্পষ্ট নীতিমালা প্রণয়ন করতে হবে। তাদের মাদ্রাসা শিক্ষা বোর্ডের আওতায় আনতে হবে এবং তাদের অর্থের উৎস খুঁজে বের করতে হবে।

বক্তারা শিক্ষকদের আন্দোলনের সঙ্গে একাত্মতা পোষণ করে বলেন, শিক্ষকদের অমযার্দা করে মর্যাদাশীল জাতি প্রতিষ্ঠা করা যাবে না।

সমাবেশ শেষে মিলাদ (ইয়া নবী সালাম আলাইকা) পাঠ করানো হয়।

বাংলাদেশ সময়: ১৯৪৩ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৬
ইএস/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

রাজনীতি এর সর্বশেষ