ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

রাজনীতি

কোকোর মৃত্যুবার্ষিকীতে বিএনপির কর্মসূচি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০০ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৬
কোকোর মৃত্যুবার্ষিকীতে বিএনপির কর্মসূচি আরাফাত রহমান কোকো

ঢাকা: বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ও দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ছোট ছেলে আরাফাত রহমান কোকোর প্রথম মৃত্যুবার্ষিকীতে বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে বিএনপি।

রোববার (২৪ জানুয়ারি) কোকোর প্রথম মৃত্যুবার্ষিকী।



দিনটি উপলক্ষে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে, ভাসানী মিলনায়তনে মহানগর বিএনপি কার্যালয়ে ও গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে পৃথক মিলাদ মাহফিল, কোরআনখানি ও তার রূহের মাগফেরাত কামনায় বিশেষ মোনাজাতের আয়োজন করা হয়েছে।

মহানগর বিএনপি কার্যালয়ে বিকেল ৩টায়, গুলশান কার্যালয়ে বাদ মাগবির ও নয়াপল্টন কার্যালয়ে বাদ আসর এসব কর্মসূচি অনুষ্ঠিত হবে।

দলীয় সূত্র জানায়, রোববার বেলা ১১টায় বনানী কবরস্থানে কোকোর কবর জিয়ারত করবেন দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এদিকে, বিকেলে বাদ আসর ছেলের কবর জিয়ারত করতে বনানী কবরস্থানে যাবেন চেয়ারপারসন খালেদা জিয়া।

২০১৫ সালের ২৪ জানুয়ারি মালয়েশিয়ায় হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয় আরাফাত রহমান কোকোর। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৪৫ বছর। পরে ২৮ জানুয়ারি তার মরদেহ দেশে আনা হয়। ওইদিনই বনানী কবরস্থানে তাকে দাফন করা হয়।

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৬
এমএম/এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।