ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

রাজনীতি

দেশ গণতন্ত্র ও সুশাসনের পথে এগিয়ে যাচ্ছে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩২ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৬
দেশ গণতন্ত্র ও সুশাসনের পথে এগিয়ে যাচ্ছে ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ফেনী: তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, শেখ হাসিনার নেতৃত্বে এখন ভালো সময় এসেছে। দেশ গণতন্ত্র ও সুশাসনের দিকে এগিয়ে যাচ্ছে।



তিনি বলেন, যেদিন বঙ্গবন্ধু ও শিশু রাসেল, জাতীয় ৪ নেতাকে হত্যা করা হয়েছে, রবীন্দ্রনাথ ঠাকুর ও কবি নজরুলকে বিকৃত করে উপস্থাপন করা হয়েছে, ইতিহাস বিকৃত করা হয়েছে সেদিন ছিল নষ্ট সময়।

শনিবার (২৩ জানুয়ারি) বিকেলে ফেনীর ছাগলনাইয়া পৌরসভায় কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে ‘শিশু ও নারী উন্নয়নে যোগাযোগ কার্যক্রম’ প্রকল্পের আওতায় বহিরাঙ্গণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

মন্ত্রী বলেন, যুদ্ধাপরাধী, রাজাকার, স্বাধীনতাবিরোধী তালেবান, নারী উত্ত্যক্তকারী ও আগুন সন্ত্রাসীদের বাংলাদেশে ঠাঁই হবে না। নিরক্ষরতা, বাল্যবিয়ে, দারিদ্র, ইভটিজিং, নারী নির্যাতন ও সন্ত্রাস থাকবে না এমন একটি দেশ চাই আমরা।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, বাংলাদেশ টেলিভিশনের ঢাকার অনুষ্ঠান অধ্যক্ষ এস এম নোমান হাসান খান।

এতে আরো বক্তব্য রাখেন, ছাগলনাইয়া পৌর মেয়র মো. আলমগীর বিএ, জেলা শিক্ষা অফিসার আবদুল মালেক চৌধুরী, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মীর আবদুল হান্নান, ফেনী জেলা জাসদের সভাপতি ইঞ্জিনিয়ার সফি উদ্দিন আহমেদ বেলাল ও উপজেলা জাসদের সাধারণ সম্পাদক কাজী আবদুল বারী।

অনুষ্ঠান পরিচালনা করেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার একেএম আলী জিন্নাহ।

ছাগলনাইয়া উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) কাজী শহিদুল ইসলামের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন, জাসদ নেত্রী শিরীন আখতার এমপি, বিটিভির উপ মহাপরিচালক সুরথ কুমার সরকার, ফেনীর পুলিশ সুপার মো. রেজাউল হক, সিভিল সার্জন মো. ইসমাইল হোসেন সিরাজী, ছাগলনাইয়া উপজেলা চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী সোহেল।

শিরীন আখতার তার বক্তব্যে বলেন, একদিকে প্রতিটি ক্ষেত্রে নারীরা সমান অধিকারে কাজ করছেন, অন্যদিকে নির্যাতনের শিকার হচ্ছেন। নারী ও শিশু নির্যাতন বন্ধের লক্ষে বিটিভি ‘শিশু ও নারী উন্নয়নে যোগাযোগ কার্যক্রম’ প্রকল্প চালু করেছে।

আগামী ৩ মাসের মধ্যে ছাগলনাইয়া উপজেলাকে বাল্যবিয়ে মুক্ত ঘোষণা করার আশ্বাস দেন তিনি।   

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৬
এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

রাজনীতি এর সর্বশেষ