ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

রাজনীতি

নোয়াখালীতে বিএনপির ১৭ নেতাকর্মী কারাগারে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৩ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০১৬
নোয়াখালীতে বিএনপির ১৭ নেতাকর্মী কারাগারে ছবি: বাংলানিউজেটোয়েন্টিফোর.কম

নোয়াখালী: নোয়াখালীতে স্কুল শিক্ষকা হত্যা মামলায় জেলা যুবদলের সভাপতি মাহবুব আলমগীর আলোসহ বিএনপির ১৭ নেতাকর্মীকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

রোববার (২৪ জানুয়ারি) দুপুর সাড়ে ১২টার দিকে নোয়াখালী জেলা জজ কোর্টের ১নম্বর আমলী আদালতে (বিচারিক ম্যাজিস্ট্রেট) আত্মসমর্পণ করতে এলে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সমরেশ শীল তাদের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।



আদালত সূত্র বাংলানিউজকে জানায়, স্কুল শিক্ষিকা হত্যা মামলায় দীর্ঘদিন আত্মগোপনের থাকার পর জেলা যুবদলের সভাপতি মাহবুব আলমগীর আলো, সদর উপজেলা যুবদলের সভাপতি ভিপি জসিমসহ বিএনপি, যুবদল ও ছাত্রদলের ১৭ নেতাকর্মী দুপুরে জামিন চেয়ে আদালতে আত্মসমর্পণ করে। বিজ্ঞ আদালত শুনানির পর তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানো নির্দেশ দেন।   

২০১৪ সালের ২৯ ডিসেম্বর ২০দলীয় জোটের ডাকা হরতালে ওই দিন সকালে নোয়াখালীর জেলা শহর মাইজদীর পৌর বাজার এলাকায় হরতাল সমর্থনকারী পিকেটারদের ইটের আঘাতে স্কুল শিক্ষিকা শামছুন্নাহারের মৃত্যু হয়। তিনি ঢাকার আগারগাঁও এলাকার তাওহিদ ল্যাবরেটরি স্কুলের শিক্ষিকা।

পরে এ ঘটনায় পুলিশ বাদী হয়ে বিএনপি-জামায়াতের ৫০ নেতাকর্মীর নাম উল্লেখ করে ও অজ্ঞাতনামা অনেককে আসামি করে সুধারাম থানার উপ-পরিদর্শক (এসআই) মাসুদ আলম বাদী হয়ে বিশেষ ক্ষমতা আইনে ও হত্যাসহ ২টি মামলা দায়ের করেন।

বাংলাদেশ সময়: ১৩৫৩ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০১৬
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

রাজনীতি এর সর্বশেষ