ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

রাজনীতি

‘খালেদার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা পরিহাস’

সিনিয়র স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫১ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০১৬
‘খালেদার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা পরিহাস’ মির্জা ফখরুল ইসলাম আলমগীর / ফাইল ফটো

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা পরিহাস ছাড়া আর কিছুই নয় বলে মন্তব্য করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার (২৫ জানুয়ারি) দুপুরে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে কৃষক দলের প্রতিনিধি সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।



ফখরুল বলেন, রাজনৈতিক প্রতিহিংসা থেকে এই রাষ্ট্রদ্রোহ মামলা করছে সরকার।

প্রতিনিধি সম্মেলনে সভাপতিত্ব করেন- কৃষক দলের সাধারণ সম্পাদক ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু।

মির্জা ফখরুল ইসলাম বলেন, খালেদা জিয়ার নামে একটার পর একটা মামলা করা হচ্ছে। কখনও দুদক ,কখনও সরকার মামলা করছে। যিনি ১৯৭১ সালে রাষ্ট্রের জন্য কারাবরন করেছেন। যার স্বামী স্বাধীনতার ঘোষণা দিয়েছেন। যিনি পরবর্তীকালে গণতন্ত্রের জন্য ৯ বছর আন্দোলন করেছেন। তিন বার প্রধানমন্ত্রী হয়েছেন। কারণ তার বিরুদ্ধে মামলা হয়েছে পরিহাস ছাড়া কিছু না।

তিনি বলেন, খালেদা জিয়া যে বক্তব্য রেখেছেন তাতে রাষ্ট্রদ্রোহীতার বিন্দু মাত্র চিহ্ন নেই। বরং তিনি বলেছেন, এটার একটি সঠিক হিসেব হওয়া উচিৎ। এ হিসেব অনুযায়ী আমাদের প্রকৃত শহীদদের মর্যাদা দিতে পারি।

মির্জা ফখরুল বলেন, রাজনৈতিক প্রতিহিংসার কারণে তার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা। কারণ খালেদা জিয়া রাজনীতিতে থাকলে, রাস্তায় বের হলে সরকারের টনক নড়ে যায়। একারণেই খালেদা জিয়াকে  রাজনীতি থেকে সড়ানোর জন্য তার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা দেওয়া হয়েছে।

তিনি বলেন, আমাদের সংগ্রাম বিএনপিকে ক্ষমতায় বসানোর জন্য নয়। এই সংগ্রাম গণতান্ত্রিক অধিকারকে ফিরিয়ে আনার সংগ্রাম। বাংলাদেশকে রক্ষা করা, স্বৈরাচার, ফ্যাসিবাদীর হাত থেকে রক্ষা করা, ভয়ংকর উগ্রবাদ থেকে রক্ষা ও জনগণের অধিকার প্রতিষ্ঠা করার সংগ্রাম। এই সংগ্রামে  আমাদের জয়ী হতে হবে। এর কোনো বিকল্প নেই। এজন্য আমাদের সকল মানুষকে সংগঠিত করতে হবে। যেভাবে মানুকে ৭১ ও ৯০ সালে সংগঠিত হয়েছিল।

এই সরকারের সাফল্যে গোটা দেশ বিভক্ত হয়ে পড়েছে। এই বিভক্তি গ্রাম পর্যায়ে নিয়ে যাওয়া হয়েছে বলে মন্তব্য করেন তিনি।  

সারা দেশ থেকে কৃষক দলের সভাপতি ও সাধারণ সম্পাদকরা প্রতিনিধি সম্মেলনে যোগ দিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৩৫১ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০১৬
এমএম/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।