ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

রাজনীতি

খালেদার বিরুদ্ধে মামলার প্রতিবাদে যুবদলের কর্মসূচি

সিনিয়র স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১০ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০১৬
খালেদার বিরুদ্ধে মামলার প্রতিবাদে যুবদলের কর্মসূচি

ঢাকা: বিএনপি চেয়ারপাসন খালেদা জিয়ার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা দায়ের করার প্রতিবাদে মঙ্গলবার (২৬ জানুয়ারি) ঢাকা মহানগরসহ দেশের প্রত্যেক জেলা ও মহানগরীতে বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে কেন্দ্রীয় যুবদল।

সোমবার (২৫ জানুয়ারি) দুপুরে এ কর্মসূচি ঘোষণা করেন যুবদল কেন্দ্রীয় কমিটির সভাপতি অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল ও সাধারণ সম্পাদক সাইফুল আলম নীরব।

 

তিনি বলেন, অন্যায় ভাবে খালেদা জিয়ার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা দেওয়া হয়েছে। আমরা এ প্রতিবাদ জানাই। আগামীকাল মঙ্গলবার (২৬ জানুয়ারি) ঢাকা মহানগরসহ দেশের সকল জেলা ও মহানগরগুলোকে বিক্ষোভ কর্মসূচি পালিত হবে।

নেতৃদ্বয় সকল জেলা ও মহানগর শাখাকে এ কর্মসূচি বাস্তবায়ন করার আহবান জানান।

গত বছরের ২১ ডিসেম্বর রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে ‘মুক্তিযোদ্ধা সমাবেশে’ খালেদা জিয়া বলেন, ‘মুক্তিযুদ্ধে শহীদের সংখ্যা নিয়ে বিতর্ক আছে। আজকে বলা হয়, এতো লাখ লোক শহীদ হয়েছে। এটা নিয়েও অনেক বিতর্ক আছে’। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাম উল্লেখ না করে খালেদা জিয়া দাবি করেন, ‘তিনি বাংলাদেশের স্বাধীনতা চাননি। তিনি পাকিস্তানের প্রধানমন্ত্রী হতে চেয়েছিলেন। জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষণা না দিলে মুক্তিযুদ্ধ হতো না’।

এরপর ২৩ ডিসেম্বর বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার বক্তব্যে ‘দেশদ্রোহী’ মনোভাব পাওয়া যাচ্ছে অভিযোগ করে তা প্রত্যাহার করতে উকিল নোটিশ পাঠান সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সম্পাদক ড. মোমতাজ উদ্দিন আহমদ মেহেদী। নোটিশের জবাব না পাওয়ায় ফৌজদারি কার্যবিধির ১৯৬ ধারা মোতাবেক রাষ্ট্রদ্রোহ মামলার অনুমোদনের জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন জানান তিনি।

গত ২১ জানুয়ারি রাষ্ট্রদ্রোহ মামলার অনুমোদন দেয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়। রোববার (২৪ জানুয়ারি) এ অনুমোদনের চিঠি হাতে পেয়ে সোমবার বিচারিক আদালতে মামলা করেন মোমতাজ উদ্দিন আহমদ মেহেদী।

বাংলাদেশ সময়: ১৪১০ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০১৬
এমএম/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।