ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

সম্পদের হিসাব মামলা বাতিল চান তারেকের শাশুড়ি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫০ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০১৬
সম্পদের হিসাব মামলা বাতিল চান তারেকের শাশুড়ি

ঢাকা: সম্পদের হিসাব না দেওয়ায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের শাশুড়ি সৈয়দা ইকবাল মান্দ বানুর বিরুদ্ধে করা মামলা বাতিল চেয়ে হাইকোর্টে আবেদন করা হয়েছে।
 
রিট আবেদনে সম্পদের হিসাব বিবরণী চেয়ে দেওয়া নোটিশ বাতিল করে পুনরায় নোটিশ দেওয়া, এ বিষয়ে করা মামলা স্থগিত ও বাতিল চেয়েছেন ইকবাল মান্দ বানু।



মঙ্গলবার (২৬ জানুয়ারি) বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি আমির হোসেনের বেঞ্চে এ আবেদনের শুনানি হবে বলে জানিয়েছেন দুদকের আইনজীবী খুরশীদ আলম খান।  

ইকবাল মান্দ বানুর পক্ষে আইনজীবী থাকবেন ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন।
 
সম্পদের হিসাব জমা দেওয়ার জন্য ২০১২ সালের ২৫ জানুয়ারি ইকবাল মান্দ বানুকে নোটিশ দিয়েছিল দুদক। এরপর হাইকোর্টে রিট আবেদন করে স্থগিতাদেশ পান ইকবাল মান্দ বানু।

এর বিরুদ্ধে দুদক আপিল করলে হাইকোর্টের ওই আদেশ স্থগিত হয়ে যায়। এরপর ২০১৪ সালের ৩০ জানুয়ারি দুদকের উপ-পরিচালক আর কে মজুমদার ঢাকার রমনা থানায় ইকবাল মান্দ বানুর বিরুদ্ধে এ মামলা করেন। সম্পদ বিবরণী জমা দেওয়ার নোটিশ জারির পর নির্দিষ্ট সময়ে কমিশনে হিসাব না দেওয়ায় এ মামলা করা হয়।

এ মামলার তদন্ত শেষে ১৪ জানুয়ারি অভিযোগপত্র দাখিলের অনুমোদন দেয় দুদক। অনুমোদনের পর ১৯ জানুয়ারি আদালতে অভিযোগপত্র দেয় দুর্নীতি দমন কমিশন (দুদক)।

দুদকের উপ-পরিচালক আবদুস সাত্তার সরকার ঢাকার মুখ্য মহানগর হাকিম শামসুল আরেফিন এর আদালতে এ অভিযোগপত্র জমা দেন।

বাংলাদেশ সময়: ১২৫১ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০১৬
ইএস/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।