ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

গণতন্ত্র ফিরিয়ে আনলে শান্তি পাবেন আর এ গনি

সিনিয়র স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৯ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০১৬
গণতন্ত্র  ফিরিয়ে আনলে শান্তি পাবেন আর এ গনি মির্জা ফখরুল ইসলাম আলমগীর/ফাইল ফটো

ঢাকা: গণতন্ত্র  ফিরিয়ে আনতে পারলে আর এ গনির প্রতি শ্রদ্ধা জানানো হবে এবং তার আত্মা শান্তি পাবে বলে  মন্তব্য করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নেতৃত্বে হতে হবে গণতন্ত্র  ফিরিয়ে আনার সে আন্দোলন।



মঙ্গলবার (২৬ জানুয়ারি) বিকেলে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আর এ গনির বিদেহি আত্মার মাগফেরাত কামনায় বিএনপির আলোচনা ও দোয়া মাহফিলে এসব কথা বলেন তিনি। রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

মির্জা ফখরুল বলেন, আমরা যে দু:সময়ের মধ্যে দিয়ে যাচ্ছি, আমাদের উচিৎ দল ও গণতন্ত্রের প্রতি অনুগত থাকা। এ সময়ে আর গনির মতো ব্যক্তির বড় প্রয়োজন ছিল।   তিনি রাজনীতিকদের অনুকরণীয় ছিলেন।

বিএনপির এই নেতা বলেন, আর এ গনি  প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আদর্শে অনুপ্রাণিত হয়ে বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন। রাজনৈতিক অঙ্গনে, দল ও  দেশের জন্য গুরুত্বপূর্ণ অবদান রেখে গেছেন তিনি।  

তার এ কর্মের জন্য এদেশের মানুষ চিরদিন তাকে স্মরণে রাখবে।

আলোচনা ও দোয়া মাহফিলে আরো উপস্থিত ছিলেন বিএনপি যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নাজিম উদ্দিন আলম, শিক্ষা বিষয়ক সম্পাদক খায়রুল কবির খোকন, সহ প্রচার সম্পাদক ইমরান সালেহ প্রিন্স, সহ সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭৫৯ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০১৬
এমএম/এএসআর

** রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করতে খালেদার বিরুদ্ধে মামলা

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।