ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

খালেদার বাসভবনের দরজায় সমন নোটিশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৯ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০১৬
খালেদার বাসভবনের দরজায় সমন নোটিশ ছবি: রাজিব/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলায় আদালতের জারি করা সমনের নোটিশ তার বাড়ির সামনে টাঙিয়ে দেওয়া হয়েছে।

মুক্তিযুদ্ধে শহীদদের সংখ্যা নিয়ে কটূক্তি করায় খালেদা জিয়ার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলা দায়ের করা হয় ঢাকার সিএমএম আদালতে।

মামলাটিতে আগামী ৩ মার্চ সশরীরে হাজির হওয়ার জন্য সমন জারি করেছেন মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাশেদ তালুকদারের আদালত।

মঙ্গলবার (২৬ জানুয়ারি) আদালতের পাঠানো এ সমন নোটিশ খালেদা জিয়ার গুলশানের বাসভবনের বাসিন্দাদের কেউ গ্রহণ করেননি। পরে আদালতের কর্মকর্তা নোটিশটি বাড়ির সামনের দরজায় টাঙিয়ে দেন বলে নিশ্চিত করেছে বিএনপির একটি সূত্র।



গত বছরের ২১ ডিসেম্বর রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে ‘মুক্তিযোদ্ধা সমাবেশে’ খালেদা জিয়া বলেন, ‘মুক্তিযুদ্ধে শহীদের সংখ্যা নিয়ে বিতর্ক আছে। আজকে বলা হয়, এতো লাখ লোক শহীদ হয়েছে। এটা নিয়েও অনেক বিতর্ক আছে’। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাম উল্লেখ না করে খালেদা জিয়া দাবি করেন, ‘তিনি বাংলাদেশের স্বাধীনতা চাননি। তিনি পাকিস্তানের প্রধানমন্ত্রী হতে চেয়েছিলেন। জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষণা না দিলে মুক্তিযুদ্ধ হতো না’।  

এ বক্তব্যে ক্ষুব্ধ হয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমোদন নিয়ে ফৌজদারি কার্যবিধির ১৯৬ ধারা মোতাবেক সোমবার (২৫ জানুয়ারি) রাষ্ট্রদ্রোহের মামলাটি দায়ের করেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সম্পাদক ড. মোমতাজ উদ্দিন আহমদ মেহেদী।

বাংলাদেশ সময়: ১৯১৯ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০১৬
এজেড/আইএ/এএসআর

**  খালেদাকে ৩ মার্চ হাজিরের নির্দেশ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।