ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

দুদক’কে নখদন্তহীন করে রাখলে হবে না : সুরঞ্জিত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৪ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০১৬
দুদক’কে নখদন্তহীন করে রাখলে হবে না : সুরঞ্জিত ছবি: দীপু মালাকার/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: দুর্নীতি দমন কমিশনকে (দুদক) নখদন্তহীন করে রাখলে হবে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত।

তিনি বলেন, দুদক’কে শক্তিশালী করতে হবে।

এর জনবল আরও বাড়াতে হবে। একে ধরতে হলে তার অনুমতি নিতে হবে, তাকে ধরতে হলে ওর অনুমতি নিতে হবে- এমন হলে চলবে না। এমন আইন করতে হবে, যাতে দুদক স্বাধীনভাবে পরিচালিত হতে পারে।

শুক্রবার (২৯ জানুয়ারি) দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) মিলনায়তনে বঙ্গবন্ধু একাডেমি আয়োজিত সদ্যপ্রয়াত ঢাকা মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এম এ আজিজের স্মরণ সভা ও চলমান রাজনীতি নিয়ে আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

সুরঞ্জিত বলেন, দুর্নীতি প্রতিরোধ, উন্নয়ন ও গণতন্ত্র একসঙ্গে চলতে হবে। আমাদের নেত্রী (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) সৎ থাকবেন, আর আমরা দুর্নীতির বিরুদ্ধে থাকবো না, তা হবে না। দক্ষিণ এশিয়ার অন্য দেশগুলো দুর্নীতি রোধে এগিয়ে যাচ্ছে, আমাদেরও একই ধারাবাহিকতায় এগোতে হবে। আমরা দুর্নীতি রোধে আফগানিস্তানের চেয়ে পিছিয়ে আছি। উন্নয়নে এগিয়ে থাকবো, অথচ দুর্নীতি রোধে পিছিয়ে যাবো, এটা হতে পারে না।

তিনি বলেন, আওয়ামী লীগে সবাই একত্রিত হয়ে কাজ করে। আওয়ামী লীগ প্রকৃত গণতান্ত্রিক দল। আমাদের নেত্রী (শেখ হাসিনা) যা করেন সবাইকে নিয়ে করেন। বিএনপিতে খালেদা জিয়া যা বলেন, তাই হয়। তিনি দিনকে রাত বললে রাত, রাতকে দিন বললে দিন। আমাদের দলে এটা হয় না।

বিএনপি সংবিধানের বিধান বাদ দিয়ে সং নিয়ে চলছে মন্তব্য করে সুরঞ্জিত বলেন, বিএনপি নেতাদের মুখে সংবিধান নিয়ে কোনো কথা  মানায় না। কারণ সংবিধান ধ্বংস করে বিএনপি ক্ষমতায় এসেছিলো। সংবিধান নিয়ে তাদের (বিএনপি নেতাদের) মন্তব্য বাতুলতা মাত্র। তবে তারা মার্শাল ল নিয়ে কোনো অভিমত দিলে, সেটা ঠিক আছে।

সভায় উপস্থিত ছিলেন- ঢাকা মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আওলাদ হোসেন, এম এ আজিজের ছেলে ওমর বিন আব্দুল আজিজ, বঙ্গবন্ধু একাডেমির সাধারণ সম্পাদক হুমায়ূন কবির মিজি প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩০৫ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০১৬/আপডেট: ১৪২১ ঘণ্টা
এমআইএস/আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।