ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

‌‘শঙ্কামুক্ত দুর্গাপূজা উদযাপনে সহযোগিতা করবে বিএনপি’ 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৮ ঘণ্টা, অক্টোবর ৫, ২০২৪
‌‘শঙ্কামুক্ত দুর্গাপূজা উদযাপনে সহযোগিতা করবে বিএনপি’  কথা বলছেন শারদীয় দুর্গাপূজার বিএনপির চট্টগ্রাম বিভাগীয় সমন্বয়ক মাহবুবের রহমান শামীম। 

ঢাকা: শঙ্কামুক্ত ও উৎসবমুখর পরিবেশে শারদীয় দুর্গাপূজা উদযাপনে সনাতন ধর্মাবলম্বীদের বিএনপি সর্বোচ্চ সহযোগিতা করবে জানিয়েছেন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও শারদীয় দুর্গাপূজার বিএনপির চট্টগ্রাম বিভাগীয় সমন্বয়ক মাহবুবের রহমান শামীম।  

শনিবার (৫ অক্টোবর) বিকেলে কক্সবাজার সদরে জেলা পূজা উদযাপন পরিষদ ও সনাতনী সংগঠনের নেতাদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

 

মাহবুবের রহমান শামীম বলেন, বাংলাদেশ হিন্দু, মুসলিম, বৌদ্ধ, খ্রিস্টান সবার দেশ। বিএনপি কোনোদিন ধর্মের ভিত্তিতে বা বিভাজনের রাজনীতি করে না। বিএনপি সব ধর্মের, সব জাতিগোষ্ঠীর সমান অধিকার নিশ্চিতে কাজ করে।  

বিএনপি সব ধর্মের মানুষের নিরাপত্তা এবং তাদের অধিকার প্রতিষ্ঠায় বদ্ধপরিকর এ কথা জানিয়ে তিনি বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমান সারা দেশে সব সনাতনীদের পাশে থাকার জন্য বিএনপি নেতাকর্মীদের নির্দেশ দিয়ছেন। দেশনায়ক তারেক রহমান দেশের মানুষের কথা চিন্তা করেন, সব ধর্মের মানুষের অধিকার নিশ্চিতে কাজ করছেন।

সামনের দুর্গাপূজা উপলক্ষে আওয়ামী লীগ নানা ষড়যন্ত্রের চক কষছে জানিয়ে বিএনপির এ নেতা বলেন, তারা দুর্গাপূজাকে কেন্দ্র করে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টের অপচেষ্টা চালিয়ে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন করার অপপ্রয়াস চালাচ্ছে। যা দেশের মানুষ কোনোভাবে মেনে নেবে না।  

আওয়ামী লীগের সব ষড়যন্ত্র মোকাবিলা করে বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা সনাতনী ভাইবোনদের সাথে থেকে দুর্গাপূজাকে আরও বেশি প্রাণবন্ত করবে। তাই সবাইকে সজাগ থাকার আহ্বান জানান তিনি।

সভায় বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মীর মোহাম্মদ হেলাল উদ্দিন বলেন, সংখ্যালঘু বা সংখ্যাগুরু তত্ত্বে বিএনপি বিশ্বাস করে না। বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান যে বাংলাদেশি জাতীয়তাবাদ প্রবর্তন করেছেন সেখানে সবাই বাংলাদেশি হিসেবে পরিচিত। তাই সব ধর্মের মানুষের সমান অধিকার নিশ্চিত করার জন্য বিএনপি সব সময় বদ্ধপরিকর।

শারদীয় দুর্গাপূজা উপলক্ষে বিএনপি নেতাকর্মীরা মণ্ডপভিত্তিক স্বেচ্ছাসেবক টিম গঠন করেছে। পূজামণ্ডপ, উপজেলা, জেলা পূজা উদযাপন পরিষদের সঙ্গে সমন্বয় করে বিএনপি দিনরাত পাহারা দেবেন। কোনো অপশক্তিকে সুযোগ দেওয়া হবে না। তাদের কঠোরভাবে দমন করে একটি সুন্দর ও অসাম্প্রদায়িক দেশ গঠন করার জন্য সকলে কাজ করার আশ্বাস দেন তিনি।

কক্সবাজার জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি উদয় শংকর পাল মিঠুর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মীর মোহাম্মদ হেলাল উদ্দিন, কক্সবাজার জেলা বিএনপির সভাপতি ও সাবেক সাংসদ শাহজাহান চৌধুরী, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শামীম আরা স্বপ্না, বাংলাদেশ হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান কল্যাণ ফ্রন্টের সাংগঠনিক সম্পাদক রাজীব ধর তমাল, কেন্দ্রীয় সদস্য সাংবাদিক বিপ্লব পার্থ, কক্সবাজার জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক বেন্টু দাশ, কক্সবাজার জেলা পূজা উদযাপন পরিষদ সমন্বয় কমিটির যুগ্ম আহ্বায়ক বলরাম পাল, বিএনপির সহ সভাপতি একেএম নুরুল বশর। জেলা পূজা উদযাপন পরিষদের সমন্বয় কমিটির যুগ্ম আহ্বায়ক দোলন ধরের সঞ্চালনায় বক্তব্য রাখেন কুতুবদিয়া বিএনপির সভাপতি মো. জালাল মিয়া, কক্সবাজার সদর উপজেলা বিএনপির সভাপতি আবদুল মাবুদ, মহেশখালী বিএনপির সভাপতি আবু বক্কর সিদ্দিক, রামু বিএনপির সভাপতি মোক্তার আহমেদ, কক্সবাজার পৌর বিএনপির সহ সভাপতি অ্যাডভেকেট আবদুল কাইয়ুম উখিয়া বিএনপির সাধারণ সম্পাদক সুলতান মাহমুদ, টেকনাফ বিএনপির সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন, পেকুয়া উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. ইকবাল, চকরিয়া পৌর বিএনপির সভাপতি গিয়াস উদ্দিন, ঈদগাহ উপজেলা বিএনপির সভাপতি আবুল কালাম চেয়ারম্যান, কক্সাবাজার সদর উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি  অ্যাভোকেট বাপ্পী শর্মা, সাধারণ সম্পাদক বলরাম দাশ রুপম, বাংলাদেশ হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান কল্যাণ ফ্রন্টের সদস্য কানন বড়ুয়া, কক্সবাজার পৌরসভা পূজা পরিষদের সাধারণ সম্পাদক জনি ধর, কক্সবাজার জেলা পূজা উদযাপন পরিষদের সদস্য অরুপ শর্মা, ঈদগাঁ পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক সুব্রত দাশ জিকু প্রমুখ।

বাংলাদেশ সময়: ২৩০৭ ঘণ্টা, অক্টোবর ০৫,২০২৪
এসবি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।