ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

দলের কেউ নৌকার বিপক্ষে কাজ করলেই সাংগঠনিক ব্যবস্থা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩২ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০১৬
দলের কেউ নৌকার বিপক্ষে কাজ করলেই সাংগঠনিক ব্যবস্থা পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম

রাজশাহী: আসন্ন ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে দলে থেকে যারাই নৌকার বিপক্ষে কাজ করবেন তাদের বিরুদ্ধে কঠোর সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম।

শুক্রবার (২৯ জানুয়ারি) দুপুরে রাজশাহীর চারঘাট উপজেলার শলুয়া ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজিত বিশেষ বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান।

শলুয়া উচ্চ বিদ্যালয়ে এই বিশেষ বর্ধিত সভার আয়োজন করা হয়।

সভায় পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেন, আওয়ামী লীগ আজ গণমানুষের সংগঠনে পরিণত হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ট নেতৃত্বে দলটি আজ অনেক বেশি সুসংঘঠিত এবং শক্তিশালী। তাই কোনোভাবেই কেউ নৌকার সঙ্গে বেঈমানি করবেন না। সামনে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন আসছে। সব কিছুর ঊর্ধ্বে থেকে দলীয় প্রধানের মনোনীত প্রার্থীকে বিজয়ী করতে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

অতীতের সব ভুল বোঝাবুঝির অবসান ঘটিয়ে দলীয় প্রার্থীর পক্ষে থেকে নৌকার বিজয় সুনিশ্চিত করতে হবে বলেও মত প্রকাশ করেন শাহরিয়ার আলম।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী উল্লেখ করে বলেন, দলে থেকে যারাই নৌকার বিপক্ষে কাজ করবেন তাদের বিরুদ্ধে কঠোর সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে। নতুন পুরাতনের ভেদাভেদ ভুলে নৌকা প্রতীকের জন্য সবাইকে সব ধরনের ত্যাগ স্বীকার করতে হবে।

যারা দলীয় প্রার্থীর বিরুদ্ধে অবস্থান নিয়ে বিদ্রোহী প্রার্থী হবেন, তাদের এখন থেকেই মাথার মগজ পরিষ্কার করে নিতে বলেন প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

আওয়ামী লীগ সরকার এলে দেশে উন্নতি হয় মন্তব্য করে তিনি আরও বলেন, ২০০৮ সালের আগে বাংলাদেশে সারের জন্য মানুষকে হত্যা করা হয়েছিল। সারের জন্য কৃষক প্রাণ দিয়েও সার পাননি। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০০৮ সালে ক্ষমতায় আসার পর সারের জন্য কৃষককে আর পিছনের দিকে তাকাতে হয়নি। সারই কৃষকের সামনে এসে ধরা দিয়েছে। অন্যদিকে বিদ্যুতের জন্য নাজেহাল মানুষ যখন দিশেহারা তখন আওয়ামী লীগ সরকার ক্ষমতা নিয়ে প্রতিটি পাড়া-গ্রামকে বিদ্যুতের আলোয় আলোকিত করতে নিরলসভাবে কাজ করে গেছে। এখনও কাজ করে যাচ্ছি আমরা।

শলুয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ডা. মফিজ উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত বর্ধিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন ও সাধারণ সম্পাদক আলহাজ ফকরুল ইসলাম। অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন শলুয়া ইউপি চেয়ারম্যান ফজলুল হক, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একরামুল হক, শলুয়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মখলেছুর রহমান মকা প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬২৬ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০১৬
এসএস/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।