ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

ইউপি নির্বাচনে বিদ্রোহীদের ‘পরিষ্কারভাবে’ বহিষ্কার করা হবে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৯ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১৬
ইউপি নির্বাচনে বিদ্রোহীদের ‘পরিষ্কারভাবে’ বহিষ্কার করা হবে ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নোয়াখালী: ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে বিদ্রোহী প্রার্থীদেরও ‘পরিষ্কারভাবে’ বহিষ্কার করা হবে বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
 
তিনি বলেন, পৌরসভা নির্বাচনে বিদ্রোহী প্রার্থীদের যেভাবে আওয়ামী লীগ থেকে বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে, একই ভাবে দলের কেউ সাংগঠনিক সিদ্ধান্তের বাইরে গিয়ে ইউপি নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হলে তাকেও পরিষ্কারভাবে বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হবে।


 
শনিবার (৩০ জানুয়ারি) দুপুরে নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার বামনী বাজারে বামনী আছিরিয়া ফাজিল মাদ্রাসার শতবর্ষ পূর্তি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।  
 
জাতীয় পার্টিকে উদ্দেশ্য করে মন্ত্রী বলেন, মাঝে-মাঝে জাতীয় পার্টিতে নিজেদের মধ্যে অস্থিরতা সৃষ্টি হয়। এটা তাদের অভ্যন্তরীণ বিষয়। এটাকে আমি জাতীয় পার্টির দলীয় গণতন্ত্রের চর্চা বলে মনে করি। এটা ১৪ দলীয় জোটের রাজনীতিতে কোনো প্রভাব ফেলবে না।  
 
বিএনপির উদ্দেশে মন্ত্রী বলেন, ২০০৮ সাল থেকে এখন পর্যন্ত তারা গঠনমূলক কোনো আন্দোলন গড়ে তুলতে পারেনি। বিএনপি আন্দোলনেও যাচ্ছে, আবার স্থানীয় সরকার নির্বাচনেও অংশগ্রহণ করছে। বিগত সংসদ নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করেনি, এ জন্য নির্বাচন বসে থাকেনি। বিএনপি যদি ক্ষমতা পরিবর্তন চায় তাহলে আগামী সংসদ নির্বাচন পর্যন্ত অপেক্ষা করতে হবে।  
 
অনুষ্ঠানে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ড. মাহে আলমের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক বদরে মুনির ফেরদৌস, অতিরিক্ত পুলিশ আশরাফুজ্জামান দৌলা, জেলা আওয়ামী লীগের সভাপতি ও সুবর্ণচর উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক খায়রুল আনাম সেলিম,  কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান বাদল, উপজেলা আওয়ামী লীগের সভাপতি খিজির হায়াত খান, সাধারণ সম্পাদক নুরনবী চৌধুরী প্রমুখ।  
 
বাংলাদেশ সময়: ১৬২৯ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১৬   
এমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।