ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

‘আ.লীগকে একদিন ইতিহাসের কাঠগড়ায় দাঁড়াতে হবে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৮ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১৬
‘আ.লীগকে একদিন ইতিহাসের কাঠগড়ায় দাঁড়াতে হবে’ ছবি : রানা/ বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: আওয়ামী লীগের বর্তমানের সকল ‘অপকর্মের’ জবাবদিহিতা করার জন্যই একদিন ইতিহাসের কাঠগড়ায় দাঁড়াতে হবে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.)হাজিজ উদ্দিন আহমেদ।

রোববার (৩১ জানুয়ারি) দুপুর সোয়া ১২টায় জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে আলোচনা সভায় এ মন্তব্য করেন তিনি।

প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮৩তম জন্মবার্ষিকী উপলক্ষে ‘বহুদলীয় গণতন্ত্র ও আজকের প্রেক্ষাপট’ শীর্ষক এ আলোচনা সভার আয়োজন করে জাতীয়তাবাদী জিয়া সমাজকল্যাণ পরিষদ।

প্রধান অতিথির বক্তব্যে হাফিজ বলেন, আজকে সুষ্ঠু নির্বাচন হলে যাদের টেলিভিশনে দেখছেন, তাদের যুগ যুগ ধরেও আর দেখবেন না। আওয়ামী লীগের জনপ্রিয়তা নেই বলেই তারা একটি ‘ভোটারবিহীন সংসদ’ গঠন করেছে। সিটি করপোরেশন নির্বাচনে ‘ভোট কারচুপি’ করেছে। আ.লীগকে বর্তমানের সকল অপকর্মের জবাবদিহিতা করার জন্যই একদিন ইতিহাসের কাঠগড়ায় দাঁড়াতে হবে।

প্রধান বিচারপতির বক্তব্যের বিষয়ে তিনি বলেন, তার এমন বক্তব্যের পর তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠিত হয়ে গেছে। এজন্য সরকারকে দ্রুত পদত্যাগ করে সংবিধান অনুযায়ী একটি সুষ্ঠু নির্বাচন দেওয়ার আহ্বান জানাচ্ছি।

দেশ এখন পুলিশি রাষ্ট্রে পরিণত হয়েছে মন্তব্য করে বিএনপির এ ভাইস চেয়ারম্যান বলেন, দেশ এখন পুলিশি রাষ্ট্রে পরিণত হয়েছে। কারণ, তারাও জানে, এ সরকার নির্বাচিত সরকার নয়, তাদের ওপর নির্ভর করেই চলছে। এ কারণে পুলিশ সাধারণ মানুষকে ধরে থানায় নিয়ে গিয়ে টাকা আদায় করে ছেড়ে দিচ্ছে। শুধু তাই নয়, দেশে যতো শিশু অপহরণ হচ্ছে তার মূলে আওয়ামী লীগ ও পুলিশের একজন জড়িত।  

এছাড়াও বেসিক ব্যাংক, হলমার্ক ও শেয়ারবাজার কেলেঙ্কারির সঙ্গে আওয়ামী লীগের নেতারা জড়িত বলেও দাবি করেন তিনি।

মেজর হাফিজ আরও বলেন, দেশে আজ গণতন্ত্র নেই, সুশাসন বিলুপ্ত। একটি পরিবার ও দলের শাসনকে চাপিয়ে দেওয়ার জন্যই এমন অবস্থার সৃষ্টি হয়েছে।

সভায় বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন বলেন, সরকার প্রতিহিংসা ও প্রতিপক্ষকে ধ্বংসের রাজনীতি শুরু করেছে। তাই তাদের এ পথ থেকে সরে আসার আহ্বান জানাবো।

তিনি বলেন, রাজনৈতিকভাবে ধোয়া তোলার জন্য খালেদা জিয়ার নামে রাষ্ট্রদ্রোহ মামলা দেওয়া হয়েছে। তার নামে এ মামলা বেআইনি ও আইনপ্রসূত নয়।

জাতীয়তাবাদী জিয়া সমাজকল্যাণ পরিষদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এম গিয়াস উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক সালমা ইসলাম, জাহাঙ্গীর আলম, ঢাকা মহানগরের সভাপতি রফিকুল ইসলাম, বজলুর রহমান প্রমুখ।

বাংলাদেশ  সময়: ১৩১৬ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১৬
এমআইকে/এইচআর/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।