ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

খালেদার বিরুদ্ধে মামলাকারীদের আইনের সম্মুখিন হতে হবে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০১৬
খালেদার বিরুদ্ধে মামলাকারীদের আইনের সম্মুখিন হতে হবে ছবি : শাকিল/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহ বলেছেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার না করলে যারা মামলা করছেন ভবিষ্যতে তাদেরও আইনের সম্মুখিন হতে হবে।

মঙ্গলবার (০২ ফেব্রুয়ারি) সন্ধ্যায় জাতীয় প্রেসক্লাবে বিএনপির চেয়ারপারসন খালেদার বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক রাষ্ট্রদোহ মামলা করার প্রতিবাদে আয়োজিত যুব সমাবেশে তিনি এ কথা বলেন।



তিনি বলেন, খালেদার বিরুদ্ধে মামলা হবে তা স্বাভাবিক, কিন্তু মিথ্যা মামলা করা হবে তা আমরা মেনে নিতে পারি না। তাই মামলা প্রত্যাহার না করলে এর জন্য দায়ীদের একদিন আইনের সম্মুখিন হতে হবে।

জাতীয়তাবাদী যুবদল আয়োজিত যুব সমাবেশে হান্নান শাহ আরও বলেন, যতক্ষণ পর্যন্ত ক্ষমতাসীনদের হৃদয়ে আন্দোলনের মাধ্যমে ভয় ঢোকাতে না পারবো, যতদিন খালেদা জিয়াসহ আমাদের নেতাকর্মীদের বিরুদ্ধে এভাবে মিথ্যা মামলা দিয়ে যাবে।

সরকারকে উদ্দেশ্যে করে তিনি বলেন, সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করে ক্ষমতা থেকে সরে দাঁড়ান, তা না হলে জনগণ রাস্তায় নেমে এলে আপনাদের পালানোর পথ থাকবে না।

তিনি আরও বলেন, নেত্রী (খালেদা) দেশের কী এমন ক্ষতি করেছেন? শহীদদের বিষয়ে নেত্রী বুঝে শুনেই বক্তব্য দিয়েছেন। শহীদদের সংখ্যা জেলা, উপজেলা ও ইউনিয়িন ভিত্তিক প্রকাশ করতে পারেন। তাহলে আর ঝামেলা থাকবে না বলে মনে করেন তিনি।

হান্নান শাহ বলেন, মুক্তিযুদ্ধে যারা যুদ্ধ করেছেন তাদেরই নাম আছে, কিন্তু গ্রামে-গঞ্জে যারা নির্যাতিত হয়ে মারা গেছেন তাদের তো হিসাব নেই।

আওয়ামী লীগের কিছু লোক আছে যারা বিশেষভাবে অজ্ঞ। কোনো সত্য কথা বললে তাদের গায়ে লাগে। সত্যকে তারা স্বীকৃত দিতে চায় না বলেও তিনি মন্তব্য করেন।

যুবদলের সভপাতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালের সভাপতিত্বে যুব সমাবেশে সংগঠনের সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম আজাদসহ যুবদল নেতারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, ফ্রেবুয়ারি ০২, ২০১৬
টিএইচ/এনএ/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।